শনিবার , ১৫ই ডিসেম্বর, ২০১৮ ইং , ১লা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ , ৬ই রবিউস-সানি, ১৪৪০ হিজরী
NEWSPOST24

ক্যানসার প্রতিরোধে রসুন

ক্যানসার প্রতিরোধে রসুন ক্যানসার প্রতিরোধে রসুন
দর্পণ ডেস্ক : ক্যানসার প্রতিরোধে রসুন একটি চমৎকার উপাদান। সকালে খালি পেটে নিয়ম করে খান এক কোয়া রসুন। রসুনে রয়েছে প্রচুর পরিমাণে সালফার, আর্জিনাইন,... ক্যানসার প্রতিরোধে রসুন

দর্পণ ডেস্ক : ক্যানসার প্রতিরোধে রসুন একটি চমৎকার উপাদান। সকালে খালি পেটে নিয়ম করে খান এক কোয়া রসুন। রসুনে রয়েছে প্রচুর পরিমাণে সালফার, আর্জিনাইন, অলিগোস্যাকারাইডস, ফ্ল্যাভনয়েডস এবং সেলেনিয়াম।

১০০ গ্রাম খাদ্যোপযোগী রসুনে রয়েছে ১৪৯ ক্যালোরি, ০.৫ গ্রাম ফ্যাট, ১৭ মিলিগ্রাম সোডিয়াম, ৪০১ মিলিগ্রাম পটাসিয়াম, ৩৩.০৬ গ্রাম কার্বোহাইড্রেট, ১ গ্রাম চিনি এবং ৬.৩৬ গ্রাম ভিটামিন।

চিকিৎসকরা জানাচ্ছেন, শুধু ক্যানসারই নয়, নানা প্রকার ব্যাকটেরিয়ার প্রবেশ, জন্ম ও বংশবিস্তারে বাধা দেয় রসুন। শরীরকে নিরোগ রাখতে সাহায্য করে এক কোয়া রসুন।

বিশ্বের দশটি দেশের একাধিক পুরুষ-নারীর ওপর সমীক্ষা চালায় ইউরোপিয়ান প্রসপেকটিভ ইনভেস্টিগেশন ইনটু ক্যানসার অ্যান্ড নিউট্রিশন। সেই সমীক্ষার নির্যাস, যে সব নারী সকালে খালি পেটে এক কোয়া রসুন খান, তাদের কোলন ক্যানসারের সম্ভাবনা ৫০ শতাংশ কমে যায়। প্রস্টেট ক্যানসারের সম্ভাবনাও কমে যায় ৫০ শতাংশ। প্যানক্রিয়াস ক্যানসারের সম্ভাবনা কমে প্রায় ৫৪ শতাংশ।

গবেষকদের দাবি, নিয়মিত এক কোয়া রসুন খেলে নারীদের স্তন ক্যানসারের সম্ভাবনা কমে যায়।

তাছাড়াও রসুন স্ট্রোক ও হার্ট অ্যাটাকের ঝুঁকি কমায়। উচ্চ রক্তচাপের সমস্যা দূর করে। ফ্লু ও শ্বাস-প্রশ্বাসের সমস্যা থেকে রক্ষা করে। হজমশক্তি বাড়ায়, কোষ্ঠকাঠিন্যের সমস্যা দূর করে। চোখে ছানি পড়ার হাত থেকে রক্ষা করে।

ডায়াবেটিস নিয়ন্ত্রণে সাহায্য করে। দাঁতের ব্যথা সারায়। চর্মরোগের হাত থেকে দেহকে মুক্ত রাখে। ত্বককে সতেজ রাখে। অনিদ্রা দূর করে। দীর্ঘমেয়াদি কাশি ও ব্রঙ্কাইটিসের সমস্যা নিয়ন্ত্রণে রাখে।

Comments

comments

Scroll Up

Send this to a friend