শনিবার , ১৫ই ডিসেম্বর, ২০১৮ ইং , ১লা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ , ৬ই রবিউস-সানি, ১৪৪০ হিজরী
NEWSPOST24
১৫ ডিসেম্বর আনুষ্ঠানিকভাবে আরো ১০ হাজার নার্স নিয়োগ: স্বাস্থ্য মন্ত্রী ১৫ ডিসেম্বর আনুষ্ঠানিকভাবে আরো ১০ হাজার নার্স নিয়োগ: স্বাস্থ্য মন্ত্রী
দর্পণ ডেস্ক : স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, আগামী ১৫ ডিসেম্বর আনুষ্ঠানিকভাবে আরো ১০ হাজার নার্সকে নিয়োগ প্রদান করা হবে। এসব... ১৫ ডিসেম্বর আনুষ্ঠানিকভাবে আরো ১০ হাজার নার্স নিয়োগ: স্বাস্থ্য মন্ত্রী

দর্পণ ডেস্ক : স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, আগামী ১৫ ডিসেম্বর আনুষ্ঠানিকভাবে আরো ১০ হাজার নার্সকে নিয়োগ প্রদান করা হবে। এসব নার্স সরকারি হাসপাতালগুলোতে যোগ দেবেন।

আজ শুক্রবার সন্ধ্যায় রাজধানীর তোপখানা রোডস্থ বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) মিলনায়তনে বাংলাদেশ স্বাস্থ্যসেবা কর্মী সংঘের জাতীয় সম্মেলন-২০১৬’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

তিনি দেশের বিত্তহীন, গরীব ও সাধারণ মানুষের স্বাস্থ্য সেবায় অরো বেশি যত্নশীল ও আন্তরিকতার সাথে কাজ করার জন্য স্বাস্থ্য কর্মীদের প্রতি নির্দেশনা প্রদান করেন।

ধনী ও বিত্তবানরা অর্থকড়ির জোরে ব্যয়বহুল হাসাপাতালে চিকিৎসা সেবা নিতে পারলেও দেশের হতদরিদ্র ও গরীব মানুষেরা চিকিৎসা সেবা পেতে সরকারি হাসপাতালগুলোতে যান উল্লেখ করে তিনি বলেন, ‘এসব মানুষকে সঠিকভাবে স্বাস্থ্য ও চিকিৎসা সেবা প্রদান করাই আমাদের মূল লক্ষ্য’। আর চিকিৎসা-বান্ধব এই সরকারের স্বাস্থ্য-সেবা খাতের শতভাগ সফলতা অর্জনে প্রতিটি স্বাস্থ্য কর্মীকে নিজ-নিজ দায়িত্ব নিষ্ঠার সঙ্গে পালন করতে হবে বলেও স্বাস্থ্যমন্ত্রী দৃঢ়তার সঙ্গে উচ্চারণ করেন।

এরআগে এ সম্মেলনের উদ্বোধন করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী এবং ওয়ার্কাস পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি।

মোহাম্মদ নাসিম বলেন, জনগণের অন্যতম মৌলিক অধিকার স্বাস্থ্য ও চিকিৎসা সেবা নিশ্চিত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের গৃহীত বিভিন্ন পদক্ষেপে দেশের স্বাস্থ্য খাতের অর্জিত সাফল্য উন্নত বিশ্বে প্রশংসিত হয়েছে। স্বাস্থ্যসেবাসহ এ খাতের সার্বিক উন্নতি সাধনের জন্য বাংলাদেশ এখন স্বাস্থ্যসেবায় বিশ্বব্যাপী ‘রোল-মডেল’ হিসেবে অভিহিত হচ্ছে।

স্বাস্থ্যসেবা কর্মী সংঘের সভাপতি মাহমুদা আক্তারের সভাপতিত্বে এ অনুষ্ঠানে সংগঠনের উপদেষ্টা আবুল হোসেন, সবার জন্য স্বাস্থ্যসেবা নিশ্চিতকল্পে স্বাস্থ্যকর্মীদের চাকরি স্থায়ীকরণ, স্বাস্থ্য কর্মীদের ছাটাই-নির্যাতন বন্ধসহ সংগঠন করার অধিকার প্রদানসহ স্বাস্থ্যকর্মীদের ৭ দফা দাবি উপস্থাপন করেন।-বাসস।

Comments

comments

Scroll Up

Send this to a friend