শুক্রবার , ১৯শে অক্টোবর, ২০১৮ ইং , ৪ঠা কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ , ৯ই সফর, ১৪৪০ হিজরী
NEWSPOST24
তীব্র ঠান্ডায় কুড়িগ্রামে জনজীবন বিপর্যস্ত: দুর্ভোগে কৃষি শ্রমিকরা তীব্র ঠান্ডায় কুড়িগ্রামে জনজীবন বিপর্যস্ত: দুর্ভোগে কৃষি শ্রমিকরা
সাইফুর রহমান শামীম,কুড়িগ্রাম : অব্যাহত শীত ও কনকনে ঠান্ডায় কুড়িগ্রামের জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। দিনের বেলা সুর্যের দেখা মিললেও সন্ধা থেকে রাত বাড়ার সাথে... তীব্র ঠান্ডায় কুড়িগ্রামে জনজীবন বিপর্যস্ত: দুর্ভোগে কৃষি শ্রমিকরা

সাইফুর রহমান শামীম,কুড়িগ্রাম : অব্যাহত শীত ও কনকনে ঠান্ডায় কুড়িগ্রামের জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। দিনের বেলা সুর্যের দেখা মিললেও সন্ধা থেকে রাত বাড়ার সাথে সাথেই বাড়তে থাকে শীত ও ঠান্ডার তীব্রতা। রাত হলেই পথ-ঘাট ঢেকে যাচ্ছে ঘন কুয়াশায়। এ অবস্থা চলছে সকাল ১০ টা পর্যন্ত।

কুড়িগ্রাম আবহাওয়া অফিস জানায়, আজ কুড়িগ্রাম জেলার সর্বনি¤œ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮ দশমিক ১ ডিগ্রী সেলসিয়াস। যা গত কালের চেয়ে ১ ডিগ্রী সেলসিয়াস কম।

এ অবস্থায় জেলার হতদরিদ্র ও ছিন্নমুল মানুষের পাশাপাশি দুর্ভোগ বেড়েছে কৃষি শ্রমিকদের। বোরো চারা লাগানোর মৌসুম শুরু হলেও মাঠে নামতে পারছে না বেশিরভাগ কৃষি শ্রমিক। গরম কাপড় না থাকায় নি¤œ আয়ের মানুষজন খড়কুটো জ্বালিয়ে শীত নিবারনের চেষ্টা করছে।

এদিকে ডায়রিয়া নিউমোনিয়সহ শীত জনিত রোগে আক্রান্ত হচ্ছে শিশু ও বৃদ্ধরা। হাসপাতাল গুলোতে প্রতিদিনই বাড়ছে রোগীর সংখ্যা। শীতার্ত মানুষের জন্য জেলা প্রশাসন থেকে ৫৩ হাজার ১শ ৮৫টি কম্বল বিতরন করা হলেও তা প্রয়োজনের তুলনায় অপ্রতুল।

Comments

comments

Send this to a friend