শনিবার , ১৫ই ডিসেম্বর, ২০১৮ ইং , ১লা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ , ৬ই রবিউস-সানি, ১৪৪০ হিজরী
NEWSPOST24

যুক্তরাষ্ট্রে শতাধিক অবৈধ অভিবাসী আটক

যুক্তরাষ্ট্রে শতাধিক অবৈধ অভিবাসী আটক যুক্তরাষ্ট্রে শতাধিক অবৈধ অভিবাসী আটক
সারাবিশ্ব ডেস্ক : যুক্তরাষ্ট্রের ইমিগ্রেশন এজেন্টদের হাতে শতাধিক অবৈধ অভিবাসী আটক হয়েছেন। গেল সপ্তাহে দেশটির বিভিন্ন প্রদেশ থেকে তাদের আটক করা হয়। তবে এই... যুক্তরাষ্ট্রে শতাধিক অবৈধ অভিবাসী আটক

সারাবিশ্ব ডেস্ক : যুক্তরাষ্ট্রের ইমিগ্রেশন এজেন্টদের হাতে শতাধিক অবৈধ অভিবাসী আটক হয়েছেন। গেল সপ্তাহে দেশটির বিভিন্ন প্রদেশ থেকে তাদের আটক করা হয়। তবে এই ধরপাকড়ের ঘটনাকে শুক্রবার রুটিন কাজের অংশ বলে দাবি করেছে দেশটির প্রশাসন। খবর রয়টার্সের।

নতুন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অভিবাসন ও মুসলিম বিদ্বেষী নীতির কারণে দেশটিতে অভিবাসীদের ধরপাকড় বেড়ে গিয়েছে। আর এ কারণে অভিবাসন সংশ্লিষ্ট আইনজীবী ও অভিবাসীদের পরিবারগুলোতেও ছড়িয়েছে উদ্বেগ।

অভিবাসীদের স্বার্থ নিয়ে কাজ করা ন্যাশনাল ইমিগ্রেশন ফোরামের নির্বাহী পরিচালক আলী নুরানি বলেন, ধরপাকড়ের ঘটনায় অভিবাসী ও তাদের শুভাকাঙ্ক্ষি নেটিভ আমেরিকানদের মধ্যে ভয় ও উদ্বেগ ছড়িয়ে পড়েছে।

এক বিবৃতিতে তিনি বলেন, অভিবাসী বিরোধী অভিযান গভীর উদ্বেগের বিষয়।

গত কয়েক সপ্তাহে আটলান্টা, নিউইয়র্ক, শিকাগো, লস অ্যাঞ্জেলস ও পার্শ্ববর্তী এলাকায় ভীতির জন্ম দিয়েছে।

সরকারিভাবে আটকের সঠিক সংখ্যা না জানানো হলেও আটলান্টা অফিসের সূত্রে জানা গেছে, ২০০ জনের মতো আটক হয়েছেন। অন্যদিকে লস অ্যাঞ্জেলস ও পার্শ্ববর্তী এলাকা থেকে ১৬১ জন আটকের খবর পাওয়া গেছে।

Comments

comments

Scroll Up

Send this to a friend