শনিবার , ১৫ই ডিসেম্বর, ২০১৮ ইং , ১লা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ , ৭ই রবিউস-সানি, ১৪৪০ হিজরী
NEWSPOST24
এক কারারক্ষীর কাছ থেকে উদ্ধার করা ৫৯ পিস ইয়াবা মাদক ব্যবসায়ীর কাছে বিক্রির চেষ্টা করে ঢাকা কেন্দ্রীয় কারাগারের (কেরানীগঞ্জ) এক ডেপুটি জেলার। বিষয়টি হাতেনাতে...

এক কারারক্ষীর কাছ থেকে উদ্ধার করা ৫৯ পিস ইয়াবা মাদক ব্যবসায়ীর কাছে বিক্রির চেষ্টা করে ঢাকা কেন্দ্রীয় কারাগারের (কেরানীগঞ্জ) এক ডেপুটি জেলার। বিষয়টি হাতেনাতে ধরার পর মোমিনুল ইসলাম নামের ওই ডেপুটি জেলারকে বৃহস্পতিবার (৩ মে) সাময়িক বহিষ্কার করা হয়েছে। তার বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়ের করেছে কারা কর্তৃপক্ষ। কারা অধিদফতরের উপ মহাপরিদর্শক (ঢাকা বিভাগ) তৌহিদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তৌহিদুল ইসলাম জানান, মোমিনুল ইসলামের বিরুদ্ধে বিভাগীয় মামলা হয়েছে। আইন অনুযায়ী তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

কারা সূত্র জানায়, মাসখানেক আগে দেলোয়ার নামে একজন কারারক্ষী কারাগারের ভেতরে ইয়াবা নিয়ে ঢোকার চেষ্টা করছিল। এসময় তার কাছ থেকে ইয়াবা উদ্ধারের পর তাকে বরখাস্ত করা হয়। উদ্ধার হওয়া ইয়াবা ডেপুটি জেলার মোমিনুল ইসলামের কাছে আলামত হিসেবে সংরক্ষিত ছিল। তদন্ত শেষে এগুলো ধ্বংস করার কথা। কিন্তু গত বুধবার (২ মে) মোমিনুল এসব ইয়াবা কারাগারের বাইরে এক মাদক ব্যবসায়ীর কাছে বিক্রির চেষ্টা করে। ঢাকা কেন্দ্রীয় কারাগার কর্তৃপক্ষ তাকে হাতেনাতে ধরে ফেলে। তাৎক্ষণিক একটি তদন্ত কমিটি গঠন করা হয়। ওই কমিটির প্রতিবেদনে ঘটনার সত্যতা পাওয়া গেলে বৃহস্পতিবার (৩ এপ্রিল) মোমিনুলকে বহিষ্কার করা হয়।

কারা অধিদফতরের একজন কর্মকর্তা জানান, কারাগারের কিছু অসৎ কর্মকর্তা ও সদস্য ভেতরে ইয়াবাসহ কিছু মাদক ভেতরে নিয়ে উচ্চ দামে আসামিদের কাছে বিক্রি করে। এসব তৎপরতা বন্ধ করতে কারা কর্তৃপক্ষ কঠোর নজরদারি শুরু করেছে।

Comments

comments

Scroll Up

Send this to a friend