শনিবার , ২৩শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং , ১১ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ , ১৭ই জমাদিউস-সানি, ১৪৪০ হিজরী
NEWSPOST24

নাজিরপুরে সরকারি গাছ চুরি: চোরকে রক্ষায় তৎপর দালাল চক্র !

নাজিরপুরে সরকারি গাছ চুরি: চোরকে রক্ষায় তৎপর দালাল চক্র ! নাজিরপুরে সরকারি গাছ চুরি: চোরকে রক্ষায় তৎপর দালাল চক্র !
পিরোজপুরের নাজিরপুর উপজেলার সামাজিক বনায়নের একটি সড়ক থেকে লক্ষ টাকা দামের সরকারি গাছ চুরি হয়েছে । বিষয়টি জানাজানি হলে স্থানীয় বন বিভাগ গাছ উদ্ধার... নাজিরপুরে সরকারি গাছ চুরি: চোরকে রক্ষায় তৎপর দালাল চক্র !

পিরোজপুরের নাজিরপুর উপজেলার সামাজিক বনায়নের একটি সড়ক থেকে লক্ষ টাকা দামের সরকারি গাছ চুরি হয়েছে । বিষয়টি জানাজানি হলে স্থানীয় বন বিভাগ গাছ উদ্ধার করে আইনগত ব্যবস্থা নিতে পদক্ষেপ গ্রহন করেছে । এদিকে  সরকারি গাছ চুরির বিষয়টি ধামাচাপা দিতে এবং অভিযুক্তদের রক্ষা করতে স্থানীয় একটি দালাল চক্র উঠেপড়ে লেগেছে বলেও অভিযোগ রয়েছে ।

গত শুক্রবার বিকেলে পিরোজপুরের নাজিরপুর উপজেলার সদর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের তারাবুনিয়া গ্রামের রাস্তার সামাজিক বনায়নের ৪টি মেহগনি গাছ স্থানীয় বিজয় কৃষ্ণ হালদার ও তার সহযোগীরা চুরির উদ্দেশ্যে কেটে পার্শ্ববর্তী খাল ও রাস্তার পাশে ফেলে রেখেছে। কর্তনকৃত গাছের আনুমানিক মূল্য এক লক্ষ টাকা।

ঘটনা স্থলে উপস্থিত নাজিরপুর সদর ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি বাদশাহ মিয়া বলেন- বিজয় কৃষ্ণ হালদার কয়েকবার বনায়নের গাছ কেটে নিয়েছে। একবার ধরা পরে পঞ্চাশ হাজার টাকা জরিমানাও দিয়েছে। রহস্যজনক কারনে উপজেলা বন বিভাগ তার বিরুদ্ধে কোন আইনগত ব্যবস্থা নিচ্ছে না।

নাজিরপুর বন বিভগে কর্মরত কর্মচারী মোঃ কামাল বলেন, বিষয়টি জেনে তিনি ঘটনাস্থলে গিয়েছেন এবং চুরি যাওয়া গাছ মেপে স্থানীয় মেম্বর রবীন্দ্রনাথ হালদারের কাছে জমা রাখা হয়েছে। উপজেলা বন বিভাগ কর্মকর্তা কর্মস্থলে নাই। তিনি আসার পর ব্যবস্থা নেওয়া হবে। অভিযুক্ত বিজয় হালদারের কাছে বিষয়টি জানতে চাইলে তিনি বলেন চারটি গাছ কাঁটা হয়েছে, তবে কে বা কাহারা কেটেছে তা আমি জানি না।

Comments

comments

Scroll Up

Send this to a friend