মঙ্গলবার , ২৫শে সেপ্টেম্বর, ২০১৮ ইং , ১০ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ , ১৪ই মুহাররম, ১৪৪০ হিজরী
NEWSPOST24
‘শিক্ষার্থীরা আমাদের অনেক কিছু শেখাচ্ছে’ ‘শিক্ষার্থীরা আমাদের অনেক কিছু শেখাচ্ছে’
ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম বলেছেন, কোমলমতি শিক্ষার্থীরা আমাদের অনেক কিছু শিখিয়ে দিয়েছে। আমাদের অনেক কিছু তাদের কাছে শেখার আছে। বৃহস্পতিবার... ‘শিক্ষার্থীরা আমাদের অনেক কিছু শেখাচ্ছে’

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম বলেছেন, কোমলমতি শিক্ষার্থীরা আমাদের অনেক কিছু শিখিয়ে দিয়েছে। আমাদের অনেক কিছু তাদের কাছে শেখার আছে। বৃহস্পতিবার (২ অাগস্ট) দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

মনিরুল ইসলাম বলেন, শিক্ষার্থীদের সমস্ত দাবি-দাওয়া স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে মেনে নেওয়া হয়েছে এবং এসব দাবি বাস্তবায়নের প্রক্রিয়ায় রয়েছে। শিক্ষার্থীদের মৃত্যুর ঘটনায় মামলা হয়েছে এবং মামলাটি ডিবির গোয়েন্দা উচ্চ বিভাগ গুরুত্বের সাথে তদন্ত করছে। এছাড়া, জাবালে নূর-এর মালিক ও ড্রাইভারকে আটক করে রিমান্ডে নেয়া হয়েছে।

তিনি বলেন, পুলিশ ও ট্রাফিক বিভাগ থেকে লাইসেন্স পরীক্ষা করা হচ্ছে। এছাড়া, উল্টো পথে গাড়ি যাতায়াত বন্ধে কড়াকাড়ি আরোপ করায় তা বন্ধ হয়েছে।

ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার আরও বলেন, আজ বৃহস্পতিবার স্কুল বন্ধ থাকার পরও শিক্ষার্থীরা মাঠে নেমে আসায় সাধারণ মানুষ দুর্ভোগে পড়েছে ও রাস্তায় জ্যাম লেগে আছে। দূরপাল্লার অধিকাংশ গাড়ি নিরাপত্তার স্বার্থে চলাচল করছে না। এ অবস্থায় শিক্ষার্থীদের প্রতি আমার অনুরোধ, তারা যেন ঘরে ফিরে যায়। অভিভাবক ও শিক্ষকদের প্রতি আমি একই অনুরোধ জানাচ্ছি।

রাস্তায় পুলিশের লাইসেন্স পরীক্ষা করছে ও অনেক সদস্যর ড্রাইভিং লাইসেন্স নেই, এমন প্রশ্নের জবাবে মনিরুল বলেন, পুলিশের লাইসেন্স ছাড়া ড্রাইভিং করার সুযোগ নেই। সব পুলিশের লাইসেন্স আছে। অনেক পুলিশের লাইসেন্স ডিএমপির কেন্দ্রীয় কার্যালয়ে রাখা আছে। এ সকল কারণে অনেক পুলিশ লাইসেন্স দেখাতে পারে না। আমরা এসব কার্যালয় থেকে ফিরিয়ে দেব।

আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা কোন ধরনের বলপ্রয়োগ করছি না অনেক ক্ষেত্রে আইনের যে প্রয়োগ তাও করছি না, কারণ বাচ্চারা কোমলমতি তাই। আমরা অনেক মানবিকভাবে এই আন্দোলনে নজর রাখছি। পুলিশের কোনো সদস্য যদি বল প্রয়োগ করে আমরা তার ব্যবস্থা নেব।

Comments

comments

NEWSPOST24

No comments so far.

Be first to leave comment below.

Your email address will not be published. Required fields are marked *