রবিবার , ২২শে সেপ্টেম্বর, ২০১৯ ইং , ৭ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ , ২১শে মুহাররম, ১৪৪১ হিজরী
NEWSPOST24

৯৭ জন নারী সৈনিকের যাত্রা শুরু হচ্ছে বিজিবিতে

৯৭ জন নারী সৈনিকের যাত্রা শুরু হচ্ছে বিজিবিতে ৯৭ জন নারী সৈনিকের যাত্রা শুরু হচ্ছে বিজিবিতে
দর্পণ ডেস্ক : বাংলাদেশে এই প্রথম নারী সৈনিক নিয়োগ দিচ্ছে বর্ডার গার্ড বাংলাদেশ। আজ থেকে সীমান্ত রক্ষী এই বাহিনিতে ৯৭ জন নারী সৈনিক তাদের... ৯৭ জন নারী সৈনিকের যাত্রা শুরু হচ্ছে বিজিবিতে

দর্পণ ডেস্ক : বাংলাদেশে এই প্রথম নারী সৈনিক নিয়োগ দিচ্ছে বর্ডার গার্ড বাংলাদেশ। আজ থেকে সীমান্ত রক্ষী এই বাহিনিতে ৯৭ জন নারী সৈনিক তাদের প্রশিক্ষণ শেষ করে আনুষ্ঠানিকভাবে কাজ শুরু করবে।

বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল আজিজ আহমেদ বিবিসিকে বলছিলেন এই নারী সৈনিকেরা মূলত বিভিন্ন চেকপোস্ট ও বিভিন্ন অভিযানের দায়িত্বে থাকবেন।

মি: আহমেদ বলছিলেন, “সীমান্তে বিভিন্ন চেকপোস্টে যেদিক দিয়ে বৈধভাবে মানুষ আসা যাওয়া করে সেখানে কোনও সন্দেহভাজন নারীকে দেখলে তাঁকে তল্লাশিতে মাঝেমধ্যেই বিড়ম্বনায় পড়তে হয়। সেখানে এখন নারী সৈনিকরা কাজ করবে”।

“এছাড়া সীমান্তের যেসব এলাকা দিয়ে চোরাচালানকারীরা নারীদের ব্যবহার করে সেসব এলাকায় তল্লাশিতেও কাজ করবে নতুন নিয়োগপ্রাপ্ত এই নারী সৈনিকরা”-বলে মি: আহমেদ।

তবে সীমান্ত পাহাড়ার কাজগুলোতে এখনই তাদের নিয়োজিত করা হচ্ছে না বলে জানান বিজিবি মহাপরিচালক।

মেজর জেনারেল আজিজ আহমেদ বলেন “কোনও অভিযানে গেলে সেখানে অন্যদের সাথে নারী সৈনিকরাও থাকবে। এছাড়াও বিভিন্ন হাসপাতালগুলোতে মেডিকেল এসিস্টেন্ট হিসেবে তাদের নিয়োগ দেয়া হবে”।

নানান ক্ষেত্রে পর্যায়ক্রমে বিভিন্ন জায়গায় এদের নিয়োগ দেয়া হবে বলে জানান বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল আজিজ আহমেদ।

Comments

comments

Scroll Up

Send this to a friend