শুক্রবার , ২৩শে আগস্ট, ২০১৯ ইং , ৮ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ , ২১শে জিলহজ্জ, ১৪৪০ হিজরী
NEWSPOST24
অর্থ থাকলেই বিচারের হাত থেকে ছাড় পাওয়া যায় না – অ্যাটর্নি জেনারেল অর্থ থাকলেই বিচারের হাত থেকে ছাড় পাওয়া যায় না – অ্যাটর্নি জেনারেল
আদালত প্রতিবেদক : অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট মাহবুবে আলম বলেছেন, মীর কাসেম আলী একজন প্রভাবশালী ব্যক্তি। তিনি যুদ্ধাপরাধের বিচার বানচাল করার জন্য ২৫ মিলিয়ন মার্কিন... অর্থ থাকলেই বিচারের হাত থেকে ছাড় পাওয়া যায় না – অ্যাটর্নি জেনারেল
আদালত প্রতিবেদক : অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট মাহবুবে আলম বলেছেন, মীর কাসেম আলী একজন প্রভাবশালী ব্যক্তি। তিনি যুদ্ধাপরাধের বিচার বানচাল করার জন্য ২৫ মিলিয়ন মার্কিন ডলার ব্যয় করে লবিস্ট ফার্ম নিয়োগ করেছিলেন। টাকা থাকলেই যে বিচারের হাত থেকে ছাড় পাওয়া যায় না সেটা আজ প্রমাণিত হলো।
সোমবার জামায়াত নেতা মীর কাসেম আলীর আপিলের পূর্ণাঙ্গ রায় প্রকাশের পর সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। মাহবুবে আলম বলেন, আইনের শাসন, আদালতের মার্যাদা যদি নিশ্চিত করা যায়, তাহলে সব অপরাধেরই বিচার করা সম্ভব।
তিনি বলেন, আপিল বিভাগের এই রায়ের অনুলিপি ট্রাইব্যুনালের মাধ্যমে কারা কর্তৃপক্ষের কাছে যাবে। কারা কর্তৃপক্ষ মীর কাসেমকে রায়টি অবহিত করবে। এরপর রিভিউ পিটিশন দাখিলের বিষয়ে মীর কাশেমকে সিদ্ধান্ত নিতে হবে। আমরা রিভিউ পিটিশন দাখিলের অপেক্ষায় থাকব। রিভিউ পিটিশন দাখিল করা হলে আদালতে রাষ্ট্রপক্ষ হিসেবে লড়ব।
অ্যাটর্নি জেনারেল বলেন, রিভিউ পিটিশন দাখিল করলে তা নিষ্পত্তির পর দণ্ড কার্যকরের পরবর্তী প্রক্রিয়া সম্পন্ন হবে।

Comments

comments

Scroll Up

Send this to a friend