এক্সক্লুসিভ

আইনজীবীদের জন্য যা যা করণীয় করে যাচ্ছি : প্রধানমন্ত্রী

আদালত প্রতিবেদক :  প্রধানমন্ত্রী শেখ হাসিনা আইনজীবীদের সুযোগ-সুবিধা বৃদ্ধিতে সরকারের পদক্ষেপ সম্পর্কে বলেছেন, আমরা চেষ্টা করছি যেন আমাদের বিচার বিভাগ এবং আইনজীবীরা প্রত্যেকেই স্ব-স্ব কর্মস্থলে ভালভাবে একটি সুন্দর পরিবেশে কাজ করতে পারেন। তার জন্য যা যা করণীয় আমরা করে যাচ্ছি। ইতোমধ্যে অনেকগুলো প্রকল্পের কাজ চলছে। প্রধানমন্ত্রী মঙ্গলবার সুপ্রিম কোর্ট চত্বরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি আয়োজিত ইফতার মাহফিলে এ কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নে গতি অব্যাহত রাখার জন্য সকলের দোয়া কামনা করে বলেন, ‘আমি আপনাদের কাছে দোয়া চাই, দোয়া করবেন। এই রমজান মাসে যেন আমাদের উন্নয়নের গতিটা অব্যাহত থাকে।’ প্রধানমন্ত্রী আইনজীবীদের উদ্দেশ্যে বলেন, এ দেশে গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলন, স্বৈরাচারবিরোধী আন্দোলন, ভোট ও ভাতের আন্দোলনসহ সকল গণআন্দোলনেই আমরা দেখেছি। সেখানে আপনাদের একটা বিশাল ভূমিকা রয়েছে। যার ফলে আজকে আমরা গণতন্ত্র প্রতিষ্ঠা করতে পেরেছি। সুসংহত করতে পেরেছি এবং উন্নয়নের গতিধারা সৃষ্টি করতে সক্ষম হয়েছি। তিনি বলেন, আমি আশা করি এই গতিধারা অব্যাহত থাকবে যাতে কখনও কেউ আমাদের হেয় চোখে দেখতে না পারে।

প্রধানমন্ত্রী বলেন, আজকে ডিজিটাল পদ্ধতি এসে গেছে। পুরনো আইনগুলোকে আমরা যুগোপযোগী করে পার্লামেন্টে পাস করে যাচ্ছি। যুগোপযোগী আইন ছাড়া একটি দেশ এগিয়ে যেতে পারে না।

সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক ও বার কাউন্সীল এর ফিনান্স কমিটির চেয়ারম্যান  শ.ম রেজাউল করিম  এর সঞ্চালনায় অনুষ্ঠিত এ ইফতার ও দোয়া মাহফিলে সুপ্রীম কোর্ট বারের সভাপতি ইউসুফ হোসেন হুমায়ুন অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন। ইফতারির পূর্বে দেশ-জাতি এবং সমগ্র মুসলিম উন্মাহর শান্তি কামনা করে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

প্রধানমন্ত্রী আইনজীবীদের জন্য তাঁর সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের সংক্ষিপ্ত চিত্র তুলে ধরে বলেন, সুপ্রিম কোর্টের অ্যানেক্স ভবন থেকে শুরু করে সারাদেশে বিচার বিভাগকে ঢেলে সাজাতে সব ধরনের উদ্যোগের পাশাপাশি আইনজীবীদের সুযোগ-সুবিধা বৃদ্ধির উদ্যোগ নিয়েছি। লক্ষ্য নির্দিষ্ট করে বিভিন্ন প্রকল্প নিয়ে আমরা এগিয়ে যাচ্ছি।

তিনি আইনজীবীদের দাবির প্রেক্ষিতে বহুতল ভবন নির্মাণ প্রসঙ্গে বলেন, বহুতল ভবন তো আমরা বহুই নির্মাণ করেছি। তবে আমাকে বলা হয়েছে বহুতল ভবনের কথা। কিন্তু এটা কিসের জন্য সেটা পরিষ্কার বলা হয়নি। এটাকে প্রধানমন্ত্রী ওকালতির মারপ্যাচ বলে উল্লেখ করেন ।

এ সময় সঞ্চালক শ.ম রেজাউল করিম  সুপ্রিমকোর্ট এ আইনজীবীদের সংখ্যা বৃদ্ধি পাওয়ায়  আইনজীবীদের বসার সমস্যার বিষয়ে প্রধানমন্ত্রীকে পরিস্কার ধারনা দিলে প্রধানমন্ত্রী   ভবন নির্মাণ করে দেয়ার প্রতিশ্রুতি দেন। তিনি এ প্রসঙ্গে বলেন, ঢাকা বারসহ সারাদেশেই আমরা বহু জায়গায় প্রয়োজনের তাগিদে বহুতল ভবন করে দিয়েছি। এখানেও করে দেব। এ ব্যাপারে প্রয়োজনীয় তথ্য তিনি বারের সভাপতির কাছ থেকে জেনে নেবেন বলেও জানান। খবর : বাসসের

Comments

comments

আরো দেখুন

এমন আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Scroll Up
Close

Send this to a friend