অপরাধ ও দুর্নীতি

বান্দরবানে শিশু পাচারকারী সন্দেহে যুবক আটক: ৪ শিশু উদ্ধার

বাটিং মারমা,বান্দরবান প্রতিনিধি : শিশু পাচারকারী সন্দেহে বান্দরবানে এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। উদ্ধার করা হয়েছে ৪ শিশুকে। ঘটনাটি ঘটেছে রবিবার রাতে। আটককৃত ব্যক্তির নাম আবু বক্কর সিদ্দিক (৪৫)। সে নওমুসলিম। তার পূর্বের নাম মংশৈ প্রু ত্রিপুরা। তার বাড়ি শহরের ইসলাম পুরের নওমুসলিম পাড়ায়।

তার দেয়া তথ্যের ভিত্তিতে পুলিশ শহরের আবাসিক হোটেল অতিথি থেকে ৪ শিশুকে উদ্ধার করে। পুলিশ জানায়, নওমুসলিম আবু বক্কর সিদ্দিক ঢাকায় বিনা খরচে পড়া লেখা করানোর কথা বলে তারাছা ইউনিয়নের বেতছড়া মুখ, বৈদ্য পাড়া ও হেডম্যান পাড়া থেকে ৪ শিশুকে শহরে নিয়ে আসে। এরা হলো হেডম্যান পাড়ার উহ্লাঅং মারমার ১২ বছরের মেয়ে মাসিংশৈ মারমা, একই পাড়ার পাচিনু মারমার ৮ বছরের ছেলে থৈ হ্লা মং মারমা, বেতছড়া মুখ পাড়ার সাউপ্রু মারমার ১২ বছরের মেয়ে নুসিং উ মারমা ও বৈদ্য পাড়ার অংথোয়াই চিং এর ১১ বছরের মেয়ে মেসিং প্রু মারমা।

শিশুদের অভিভাবকদেরকে আবু বক্কর ঢাকায় বিনা খরছে পড়া লেখা করানোর নানা লোভ দেখায়। ৪ শিশুকে আবাসিক হোটেল অতিথিতে এনে রাখলে খবরটি পুলিশের কাছে পৌছায়। পুুিলশ রাতে শহরের জেলা প্রশাসক কার্যালয়ের সামনে একটি কম্পিউটারের দোকান থেকে আবু বক্করকে আটক করে। এ সময় সুমন খেয়াং নামের অপর এক ব্যক্তি সেখান থেকে পালিয়ে যায়।

পরে আবু বক্করের দেয়া তথ্যের ভিত্তিতে হোটেল অতিথি থেকে ৪ শিশুকে উদ্ধার করা হয়। শিশু মাচিং সই এর বাবা উহ্লাঅং মারমা জানান এলাকার স্কুলে ৫ম শেনি পর্যন্ত পড়ালেখা করেছে তার মেয়ে। কিন্তু এখন আর টাকার অভাবে পড়ালেখা করাতে পারছেন না। তাই আবু বক্করের লোভে পা দিয়েছেন।

ঢাকার কোন স্কুলে পড়ালেখা করানো হবে তা আবু বক্কর তাদের জানায়নি। সহকারী পুলিশ সুপার সম্পা রাণী সাহা জানান পাচারের জন্যই শিশুদের নিয়ে অসা হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে। আটককৃত আবু বক্করের কথা বার্তা সন্দেহজনক মনে হচ্ছে। তাকে জিজ্ঞাসাবাদ করা হবে বলে এই কর্মকর্তা জানান।

Comments

comments

আরো দেখুন

এমন আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Scroll Up
Close

Send this to a friend