রবিবার , ২২শে সেপ্টেম্বর, ২০১৯ ইং , ৭ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ , ২১শে মুহাররম, ১৪৪১ হিজরী
NEWSPOST24
তীব্র ঠান্ডায় কুড়িগ্রামে জনজীবন বিপর্যস্ত: দুর্ভোগে কৃষি শ্রমিকরা তীব্র ঠান্ডায় কুড়িগ্রামে জনজীবন বিপর্যস্ত: দুর্ভোগে কৃষি শ্রমিকরা
সাইফুর রহমান শামীম,কুড়িগ্রাম : অব্যাহত শীত ও কনকনে ঠান্ডায় কুড়িগ্রামের জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। দিনের বেলা সুর্যের দেখা মিললেও সন্ধা থেকে রাত বাড়ার সাথে... তীব্র ঠান্ডায় কুড়িগ্রামে জনজীবন বিপর্যস্ত: দুর্ভোগে কৃষি শ্রমিকরা

সাইফুর রহমান শামীম,কুড়িগ্রাম : অব্যাহত শীত ও কনকনে ঠান্ডায় কুড়িগ্রামের জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। দিনের বেলা সুর্যের দেখা মিললেও সন্ধা থেকে রাত বাড়ার সাথে সাথেই বাড়তে থাকে শীত ও ঠান্ডার তীব্রতা। রাত হলেই পথ-ঘাট ঢেকে যাচ্ছে ঘন কুয়াশায়। এ অবস্থা চলছে সকাল ১০ টা পর্যন্ত।

কুড়িগ্রাম আবহাওয়া অফিস জানায়, আজ কুড়িগ্রাম জেলার সর্বনি¤œ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮ দশমিক ১ ডিগ্রী সেলসিয়াস। যা গত কালের চেয়ে ১ ডিগ্রী সেলসিয়াস কম।

এ অবস্থায় জেলার হতদরিদ্র ও ছিন্নমুল মানুষের পাশাপাশি দুর্ভোগ বেড়েছে কৃষি শ্রমিকদের। বোরো চারা লাগানোর মৌসুম শুরু হলেও মাঠে নামতে পারছে না বেশিরভাগ কৃষি শ্রমিক। গরম কাপড় না থাকায় নি¤œ আয়ের মানুষজন খড়কুটো জ্বালিয়ে শীত নিবারনের চেষ্টা করছে।

এদিকে ডায়রিয়া নিউমোনিয়সহ শীত জনিত রোগে আক্রান্ত হচ্ছে শিশু ও বৃদ্ধরা। হাসপাতাল গুলোতে প্রতিদিনই বাড়ছে রোগীর সংখ্যা। শীতার্ত মানুষের জন্য জেলা প্রশাসন থেকে ৫৩ হাজার ১শ ৮৫টি কম্বল বিতরন করা হলেও তা প্রয়োজনের তুলনায় অপ্রতুল।

Comments

comments

Scroll Up

Send this to a friend