রবিবার , ২২শে সেপ্টেম্বর, ২০১৯ ইং , ৭ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ , ২১শে মুহাররম, ১৪৪১ হিজরী
NEWSPOST24

এই সার্চ কমিটি দিয়ে নিরপেক্ষ ইসি গঠন সম্ভব নয়: ফখরুল

এই সার্চ কমিটি দিয়ে নিরপেক্ষ ইসি গঠন সম্ভব নয়: ফখরুল এই সার্চ কমিটি দিয়ে নিরপেক্ষ ইসি গঠন সম্ভব নয়: ফখরুল
দর্পণ ডেস্ক : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দলীয় বিবেচনায় নতুন নির্বাচন কমিশন (ইসি) গঠনে গঠিত সার্চ কমিটির সদস্য নিয়োগে রাষ্ট্রপতি জনগণের... এই সার্চ কমিটি দিয়ে নিরপেক্ষ ইসি গঠন সম্ভব নয়: ফখরুল

দর্পণ ডেস্ক : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দলীয় বিবেচনায় নতুন নির্বাচন কমিশন (ইসি) গঠনে গঠিত সার্চ কমিটির সদস্য নিয়োগে রাষ্ট্রপতি জনগণের প্রত্যাশা পূরণে পুরোপুরি ব্যর্থ হয়েছেন। এই সার্চ কমিটি দিয়ে নিরপেক্ষ নির্বাচন কমিশন (ইসি) গঠন হবে না। তিনি বলেন, এমন ব্যক্তিদের নিয়ে সার্চ কমিটি গঠন করা হয়েছে, যাদের নিরপেক্ষ বিবেচনা করার কোনো অবকাশ নেই।

আজ শুক্রবার সকালে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সার্চ কমিটি নিয়ে আনুষ্ঠানিক প্রতিক্রিয়া তিনি এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, দলের অনুগত লোক দিয়ে সার্চ কমিটি একটা নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন করবে কীভাবে এটা আমরা প্রত্যাশা করবো কী, জনগণই করে না।

ক্ষমতাসীনদের অনুগত ব্যক্তিকে সার্চ কমিটির প্রধান করায় তার মাধ্যমে পূর্বের 'রকিবউদ্দিন' কমিশনের মতোই সরকার অনুগত ও মেরুদণ্ডহীন কমিশন আসবে বলে অভিযোগ করেন তিনি।

মির্জা ফখরুল ইসলাম বলেন, বাংলাদেশের গণতন্ত্রকামী জনগণ নির্দলীয় নিরপেক্ষ এবং কোনোভাবেই বিতর্কিত নন এমন ব্যক্তিদের দ্বারা সার্চ কমিটি গঠিত হবে, এমন প্রত্যাশা করেছিল। ঘোষিত সার্চ কমিটি জনগণের সে প্রত্যাশা পূরণে পুরোপুরি ব্যর্থ হয়েছে।

ফখরুল বলেন, বিএনপি চেয়ারপারসনের অন্যতম দাবি ছিল সরকারের লাভজনক পদে থাকা কোনো ব্যক্তি সার্চ কমিটির প্রধান বা সদস্য হতে পারবেন না। কিন্তু যাকে প্রধান করা হয়েছে তিনি একজন বিচারপতি এবং অন্য সদস্যরাও লাভজনক পদে আসীন।

আগামী নির্বাচনে জয় নিশ্চিতে ক্ষমতাসীন দল ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে এমন অভিযোগ তুলে ফখরুল দেশবাসীকে ষড়যন্ত্র রুখে দাঁড়াবার আহ্বান জানান।

সংবাদ সম্মেলনে দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন, নিতাই রায় চৌধুরী, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী, সহ-সাংঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, সহ-প্রচার সম্পাদক আসাদুল করিম শাহিন প্রমুখ উপস্থিত ছিলেন।

Comments

comments

Scroll Up

Send this to a friend