রবিবার , ২২শে সেপ্টেম্বর, ২০১৯ ইং , ৭ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ , ২১শে মুহাররম, ১৪৪১ হিজরী
NEWSPOST24

যেকোন সময় যুক্তরাষ্ট্রের সঙ্গে চীনের যুদ্ধ

যেকোন সময় যুক্তরাষ্ট্রের সঙ্গে চীনের যুদ্ধ যেকোন সময় যুক্তরাষ্ট্রের সঙ্গে চীনের যুদ্ধ
সারাবিশ্ব ডেস্ক : চীনের এক সিনিয়র সেনা কর্মকর্তা বলেছেন, যুক্তরাষ্ট্রের সঙ্গে যেকোনো সময় চীনের যুদ্ধ হতে পারে। কারণ ডোনাল্ড ট্রাম্পের শাসনামলে যুক্তরাষ্ট্রের সঙ্গে চীনের... যেকোন সময় যুক্তরাষ্ট্রের সঙ্গে চীনের যুদ্ধ

সারাবিশ্ব ডেস্ক : চীনের এক সিনিয়র সেনা কর্মকর্তা বলেছেন, যুক্তরাষ্ট্রের সঙ্গে যেকোনো সময় চীনের যুদ্ধ হতে পারে। কারণ ডোনাল্ড ট্রাম্পের শাসনামলে যুক্তরাষ্ট্রের সঙ্গে চীনের যুদ্ধ বেধে যাওয়াটাই যেন বাস্তবসম্মত হয়ে উঠছে। বিষয়টি আসলেই এখন শুধু আর স্লোগানের মধ্যেই সীমাবদ্ধ নেই।

চীনের পিপলস’স লিবারেশন আর্মির ওয়েবসাইটে তার এই মন্তব্যটি প্রকাশিত হয়েছে। যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের চীনের প্রতি আগ্রাসী মনোভাবের পরিপ্রেক্ষিতে তিনি এই মন্তব্য করেন। খবর দ্য ইনডিপেনডেন্ট এর।

চীনা সেনাবাহিনীর সেন্ট্রাল মিলিটারি কমিশনই চীনের সেনাবাহিনীর সার্বিক কর্তৃত্বের অধিকারী। এই সেনা কর্মকর্তা ওই কমিশনের ডিফেন্স মোবিলাইজেশন ডিপার্টমেন্টের একজন কর্মকর্তা।

চীনা সেই সেনা কর্মকর্তা উত্তেজনাপূর্ণ দক্ষিণ এবং পূর্ব চীন সাগরেও সেনা মোতায়েনের আহ্বান জানিয়েছেন। সেই সঙ্গে কোরীয় উপদ্বীপকে সুরক্ষিত করার জন্যও একটি ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা গড়ে তোলার আহ্বান জানান।

তিনি লিখেছেন, "মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ক্ষমতায় থাকা কালেই বা আজ রাতেই যুক্তরাষ্ট্রের সঙ্গে চীনের যুদ্ধ বেধে যাওয়াটা এখন আর শুধু স্লোগান নয় বরং দিনকে দিন তা প্রায়োগিক বাস্তবতা হয়ে উঠছে। যুক্তরাষ্ট্রেরও উচিত এশিয়া প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে এর কৌশল পুনর্বিবেচনা করে দেখা। "

Comments

comments

Scroll Up

Send this to a friend