শুক্রবার , ২৩শে আগস্ট, ২০১৯ ইং , ৮ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ , ২১শে জিলহজ্জ, ১৪৪০ হিজরী
NEWSPOST24

জনপ্রিয় অভিনেতা টেলি সামাদ আর নেই

জনপ্রিয় অভিনেতা টেলি সামাদ আর নেই জনপ্রিয় অভিনেতা টেলি সামাদ আর নেই
পৃথিবীর মায়া কাটিয়ে রাজধানীর একটি বে-সরকারি হাসপাতালে চিকিৎধীন অবস্থায় না ফেরার দেশে পাড়ি জমালেন চার দশকের জনপ্রিয় অভিনেতা টেলি সামাদ। জনপ্রিয় এই অভিনেতার মৃত্যুতে... জনপ্রিয় অভিনেতা টেলি সামাদ আর নেই

পৃথিবীর মায়া কাটিয়ে রাজধানীর একটি বে-সরকারি হাসপাতালে চিকিৎধীন অবস্থায় না ফেরার দেশে পাড়ি জমালেন চার দশকের জনপ্রিয় অভিনেতা টেলি সামাদ। জনপ্রিয় এই অভিনেতার মৃত্যুতে চলচ্চিত্রসহ সংস্কৃতি অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে।

টেলি সামাদ মেয়ে সোহেলা সামাদ কাকলী জানান, আজ শনিবার (৬ এপ্রিল) দুপুর ১টা ৩০ মিনিটে তিনি না ফেরার দেশে চলে যান।

শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ জানান, ‘দীর্ঘদিন ধরেই নানা অসুখে ভুগছিলেন বরেণ্য এই অভিনেতা। সম্প্রতি শরীর বেশি খারাপ হলে তাকে হাসপাতালে নিয়ে আসা হয়। এখানেই চিকিৎসাধীন অবস্থায় আজ তার মৃত্যু হয়েছে। তার মৃত্যু আমাদের শোকে স্তব্দ করে দিয়েছে। চলচ্চিত্র ইন্ডাস্ট্রির এক উজ্জ্বল নক্ষত্র ছিলেন টেলি সামাদ।’

অনেক দিন ধরেই বার্ধক্যজনিত নানা অসুখে ভুগছিলেন ৭৪ বছর বয়সী এই অভিনেতা।

টেলি সামাদের জন্ম ১৯৪৫ সালের ৮ জানুয়ারি, মুন্সীগঞ্জের নয়াগাঁও এলাকায়। তার আসল নাম আবদুস সামাদ হলেও সিনেমায় এসে হয়ে যান টেলি সামাদ। টেলি সামাদ পড়াশোনা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলায়। সংগীতেও রয়েছে এই গুণী অভিনেতার পারদর্শিতা। ‘মনা পাগলা’ ছবির সংগীত পরিচালনা করেছেন তিনি।

নজরুল ইসলামের পরিচালনায় ১৯৭৩ সালের দিকে ‘কার বৌ’ চলচ্চিত্রের মধ্য দিয়ে এই অঙ্গনে পা রাখেন তিনি। তবে দর্শকের কাছে যে ছবিটির মাধ্যমে সর্বাধিক জনপ্রিয়তা অর্জন করেন সেটি হলো ‘পায়ে চলার পথ’। অভিনয়ের বাইরে ৫০টির বেশি চলচ্চিত্রে তিনি গানও গেয়েছেন। অভিনয় করেছেন ছয় শতাধিক চলচ্চিত্রে।

২০১৫ সালে তার অভিনীত সর্বশেষ ছবি মুক্তি পায় অনিমেষ আইচের ‘জিরো ডিগ্রী’।

Comments

comments

Scroll Up

Send this to a friend