করোনায় সিএমএসডির সদ্য সাবেক পরিচালক শহিদুল্লাহর মৃত্যু

0
0
সর্বমোট
0
শেয়ার

সদ্য বিদায় নেওয়া কেন্দ্রীয় ঔষধাগারের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. শহীদুল্লাহ আর নেই। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে তিনি মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৬ বছর।

শনিবার দুপুর ২টা ৫৫ মিনিটে ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তার বয়স হয়েছিল ৫৬ বছর।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র আয়েশা আকতার গণমাধ্যমকে তার মৃত্যুর খবর নিশ্চিত করে বলেন, মো. শহীদুল্লাহ করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন। গত ২৫ জুন তাকে সিএমএইচে ভর্তি করা হয়। গতকাল থেকে অবস্থার অবনতি হলে প্রথমে আইসিইউ এবং পরে ভেন্টিলেশনে নেয়া হয়।

২০১৯ সালের ২২ নভেম্বর মো. শহীদুল্লাহ সিএমএসডির পরিচালক হিসেবে যোগদান করেন। করোনা মহামারির মধ্যে ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী ও মাস্ক কেনাকাটা নিয়ে প্রশ্ন ওঠার পরিপ্রেক্ষিতে গত ২৩ মে মো. শহীদুল্লাহকে সিএমএসডি থেকে সেনাসদর দপ্তরে ফিরিয়ে নেয়া হয়।

এই সেনা কর্মকর্তা অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে অবস্থান নিয়ে আলোচনায় এসেছিলেন। গত ৩০ মে মো. শহীদুল্লাহ জনপ্রশাসন সচিবকে চিঠি দেন। ওই চিঠিতে তিনি সিএমএসডিসহ গোটা স্বাস্থ্য খাতকে ‘সিন্ডিকেট বাণিজ্যমুক্ত’ করার অনুরোধ জানান।

চিঠিতে সিএমএসডিসহ স্বাস্থ্য খাতে ঠিকাদার চক্রের ইশারায় বদলি, পদায়নসহ নানা বিষয় তুলে ধরেন। এ ছাড়া করোনাকালে স্বাস্থ্যসেবায় সমন্বয়হীনতার চিত্র উঠে আসে তার চিঠিতে। এতে এই সেনা কর্মকর্তা সিএমএসডির ক্রয় প্রক্রিয়ায় সরকারি এবং সাপ্লাইয়ার (ঠিকাদার) পরিবেষ্টিত দুষ্টচক্র বা সিন্ডিকেট বাণিজ্যের আধিপত্য সম্পর্কেও তথ্য দেন।

0
0
সর্বমোট
0
শেয়ার

Comments

comments