বাংলাদেশ থেকে কোনো ইলিশ রপ্তানি করা হবে না: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

0
0
সর্বমোট
0
শেয়ার

বাংলাদেশ থেকে ইলিশ রপ্তানি না করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়ে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, এখন ইলিশের ভরা মৌসুম নয়। আগস্টের শেষের দিকে ইলিশের ভরা মৌসুম শুরু হবে। ভরা মৌসুম না হওয়ায় ভোলা, বরিশাল ও চাঁদপুরসহ বিভিন্ন জায়গায় ইলিশ বিভিন্ন দামে বিক্রি হচ্ছে। ভরা মৌসুম এলে দাম কমবে। আমরা এরই মধ্যে সিদ্ধান্ত নিয়েছি বাংলাদেশ থেকে কোনো ইলিশ রপ্তানি করা হবে না। এ মাছ শরীরে পুষ্টি ও আমিষের চাহিদা মেটায়।

বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের আয়োজনে বৃহস্পতিবার (৩০ জুলাই) বরিশাল সার্কিট হাউজের সম্মেলন কক্ষে বরিশাল সাংবাদিক ইউনিয়নের (জেইউবি) সহযোগিতায় প্রধানমন্ত্রীর অনুদানের চেক বিতরণ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী বলেন, আমরা চাচ্ছি মাছচাষের মধ্য থেকে দেশে উদ্যোক্তা সৃষ্টি হোক। মাছচাষের মধ্যদিয়ে তারা নিজেদের অভাব দূর করবে এবং দেশের চাহিদা মেটাবে। মৎস্য ক্ষেত্রে যারা কাজ করবেন তাদের আমরা সহজশর্তে ঋণ দেবো, প্রয়োজনে তাদের মাছের খাবারে আমরা ভর্তুকি দেবো। তাদেরকে অন্যান্য টেকনিক্যাল সাপোর্ট লাগে তাও দেবো। সবমিলিয়ে মৎস্যখাতকে উজ্জীবিত করার জন্য খামারি, বিপণনকারী, রপ্তানিকারণদের জন্য আমরা অভাবনীয় সুযোগ রেখেছি।

সাংবাদিকদের বস্তুনিষ্ট সংবাদ প্রকাশ করার অনুরোধ জানিয়ে তিনি বলেন, আমরা চাই বস্তুনিষ্ট সংবাদ প্রকাশের বিকাশ ঘটুক। কোনোভাবেই যেন সাংবাদিকরা মালিকপক্ষের অথবা অন্যকোনো পক্ষের দ্বারা অবিচারের শিকারে পরিণত না হন। সরকারের পক্ষ থেকে আমরা বারবার আহ্বান জানাচ্ছি কোনো সাংবাদিককে যেন ছাঁটাই করা না হয়।

0
0
সর্বমোট
0
শেয়ার

Comments

comments