বঙ্গবন্ধুর আদর্শের পথ ধরে উন্নয়নের মহাসড়কে বাংলাদেশ : আব্দুল মান্নান

0
0
সর্বমোট
0
শেয়ার

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ১৩ আগস্ট ২০২০ ইং তারিখে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান করেছে হামদর্দ ল্যাবরেটরীজ (ওয়াক্ফ) বাংলাদেশ।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হামদর্দ বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. আব্দুল মান্নান। বিশেষ অতিথি ছিলেন হামদর্দ ল্যাবরেটরীজ (ওয়াক্ফ) বাংলাদেশ এর উপ-ব্যবস্থাপনা পরিচালক ও মোতাওয়াল্লী মোহাম্মদ জামাল উদ্দিন রাসেল এবং বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত কবি, ছড়াকার ও সাংবাদিক আসলাম সানী।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হামদর্দ ল্যাবরেটরীজ (ওয়াক্ফ) বাংলাদেশ এর চিফ মোতাওয়াল্লী ও ব্যবস্থাপনা পরিচালক; হামদর্দ বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ড. হাকীম মো. ইউছুফ হারুন ভূঁইয়া।

রাজধানীর বাংলামটরে হামদর্দ প্রধান কার্যালয়ের হামদর্দ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন হামদর্দের পরিচালক (প্রশাসন) অধ্যাপক হাকীম শিরী ফরহাদ, হামদর্দ ফাউন্ডেশন বাংলাদেশ এর পরিচালক লে. কর্নেল (অবসরপ্রাপ্ত) মাহবুবুল আলম চৌধুরী, পরিচালক (প্রটোকল এ্যান্ড লিগ্যাল এ্যাফেয়ার্স) মেজর (অবসরপ্রাপ্ত) ইকবাল মাহমুদ চৌধুরী, মোতাওয়াল্লী ও পরিচালক (মানব সম্পদ উন্নয়ন) ডা. হাকীম নার্গিস মার্জান ও পরিচালক (মার্কেটিং এ্যান্ড সেলস্) হাকীম সাইফ উদ্দিন মুরাদসহ হামদর্দের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীরা।

প্রধান অতিথি অধ্যাপক ড. আব্দুল মান্নান বলেন, জাতির পিতা সারাজীবন মানুষের কল্যাণ ও মুক্তির জন্য সংগ্রাম করে গেছেন। তাঁর আদর্শ বাতিঘর হিসেবে জাতিকে পথ দেখাচ্ছে। আজ তিনি আমাদের মাঝে নেই, কিন্তু তার আদর্শের পথ ধরে বাংলাদেশ পৌঁছে গেছে উন্নয়নের মহাসড়কে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবিচল নেতৃত্বে বাংলাদেশের প্রত্যেকটি খাত আজ ফুল ফসলে সমৃদ্ধ। বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে উন্নত বাংলাদেশ গড়তে সকলকে এগিয়ে আসার আহবান জানান ড. আব্দুল মান্নান।

সভাপতির বক্তব্যে ড. হাকীম মো.ইউছুফ হারুন ভূঁইয়া বলেন, ষড়যন্ত্রকারীরা জাতির পিতা ও তাঁর পরিবারকে হত্যা করে মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করতে চেয়েছিলো। কিন্তু আজ তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বিশ্বের বুকে সগৌরবে মাথা উঁচু করে দাঁড়িয়েছে।

ড. হাকীম মো. ইউছুফ হারুন ভূঁইয়া আরো বলেন, বঙ্গবন্ধু যে সোনার বাংলার স্বপ্ন দেখেছিলেন, হামদর্দ সেই লক্ষ্য বাস্তবায়নেই নিরন্তরভাবে স্বাস্থ্য ও শিক্ষাখাতে সুদিন আনতে কাজ করে যাচ্ছে।

সবশেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৯৭৫ এর ১৫ আগস্টে শাহাদাতবরণকারী তাঁর পরিবারের সকল শহীদের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ দোয়া পরিচালনা করা হয়।

0
0
সর্বমোট
0
শেয়ার

Comments

comments