পিরোজপুরে জাতীয় শোক দিবস পালিত

0
0
সর্বমোট
0
শেয়ার

বিভিন্ন আয়োজনে পিরোজপুরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৫ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। শনিবার সকাল ১০ টায় শহরের বঙ্গবন্ধু চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্প স্তবক অর্পণ করেন

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী অ্যাডভোকেট শ ম রেজাউল করিম এমপি, জেলা প্রশাসক আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন, পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম এ হাকিম হাওলাদার, পিরোজপুর পৌরসভার পক্ষে প্যানেল মেয়র বৃন্দ সহ বিভিন্ন সরকারি- বেসরকারি প্রতিষ্ঠান, সামাজিক-সাংস্কৃতিক সংগঠন।

পরে জেলা প্রশাসনের উদ্যোগে জেলা প্রশাসকের কার্যালয় মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় জেলা প্রশাসক আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন এর সভাপতিত্বে প্রধান অতিথি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী অ্যাডভোকেট শ ম রেজাউল করিম এমপি বলেন, মুক্তিযুদ্ধের চেতনার বাংলাদেশকে ধ্বংস করার জন্যই ১৫ আগস্ট ষড়যন্ত্রের মাধ্যমে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছিল। এ সময় ১৫ আগষ্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ তার পরিবারের নিহত সদস্যদের রুহের মাগফিরাত কামনায় দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।

দুপুরে কেন্দ্রীয় জামে মসজিদে ১৫ আগস্টে নিহত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ তার পরিবারের সদস্যদের রুহের মাগফিরাত কামনায় দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়। পরে মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রী অ্যাডভোকেট শ ম রেজাউল করিম জেলা মুক্তিযোদ্ধা কমান্ড কর্তৃক আয়েজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে যোগ দেন।

এছাড়া ও স্থানীয় কাশিফুল উলুম কওমি মাদ্রাসায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ তার পরিবারের নিহত সদস্যদের রুহের মাগফিরাত কামনায় খতমে কুরআন ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়। শেষে মাদ্রাসার ছাত্র ও শিক্ষকদের মাঝে তবারক বিতরণ করা হয়।

0
0
সর্বমোট
0
শেয়ার

Comments

comments