বঙ্গবন্ধুর স্বপ্নের সুখী সমৃদ্ধ সোনার বাংলা বিনির্মাণে সরকার বদ্ধপরিকর: প্রাণিসম্পদ মন্ত্রী

0
0
সর্বমোট
0
শেয়ার

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, “বাংলাদেশকে সোনার বাংলা হিসেবে প্রতিষ্ঠা করাই ছিল বঙ্গবন্ধুর আজীবন লালিত স্বপ্ন। তাঁর স্বপ্ন সুখী, সমৃদ্ধশালী আধুনিক ও অসম্প্রায়িক বাংলাদেশ বিনির্মাণে বর্তমান সরকার বদ্ধপরিকর।”

রবিবার বিকেলে পিরোজপুরের স্বরূপকাঠি উপজেলা পরিষদ মিলনায়তনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে উপজেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভায় ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

এসময় মন্ত্রী আরও বলেন, “বঙ্গবন্ধু আমাদের একটি স্বাধীন দেশ উপহার দিয়েছেন। আত্মনির্ভরশীল জাতি হিসেবে বেঁচে থাকার স্বপ্ন দেখিয়েছেন। নির্যাতিত মানুষের অধিকার প্রাতষ্ঠায় তিনি ছিলেন নিবেদিত প্রাণ। তিনি বেঁচে থাকলে অনেক আগেই সুখী সমৃদ্ধ সোনার বাংলার কাংখিত গন্তব্যে পৌছে যেত দেশ। সোনার বাংলা প্রতিষ্ঠাকে প্রতিহত এবং মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করতে ষড়যন্ত্রকারিরা ১৯৭৫ সনের ১৫ আগস্ট স্ব-পরিবারে তাঁকে হত্যা করেছে। এমনকি তার হত্যার বিচার বাধাগ্রস্ত করতে জিয়াউর রহমান ১৯৭৯ সালে ৯ এপ্রিল  ইনডেমনিটি অধ্যাদেশ জারি করেছিলেন।”

কিন্তু বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্র ক্ষমতায় এসে বঙ্গবন্ধুর হত্যার বিচার করেছেন। খুনিরা বাংলাদেশ থেকে জাতির পিতার নাম মুছে ফেলতে চেয়েছিলো। কিন্তু বিশ্বে বাংলাদেশের নাম যতদিন থাকবে বঙ্গবন্ধুর নামও ততদিন থাকবে। বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধ, মানচিত্র, লাল- সবুজ পতাকা ও বঙ্গবন্ধুর নাম অবিচ্ছেদ্য। বঙ্গবন্ধুর স্বপ্নের ক্ষুধা ও দারিদ্রমুক্ত সোনার বাংলা বিনির্মাণে তাঁর রক্তের ও আদর্শের যোগ্য উত্তরসুরি শেখ হাসিনা। তাঁর নেতৃত্বে বর্তমান সরকার মানুষের কল্যানে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

ইউএনও মো. মোশারেফ হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান,উপজেলা চেয়ারম্যান আব্দুল হক,উপজেলা আওয়ামীলীগ সভাপতি আব্দুল হামিদ,পৌর মেয়র মো. গোলাম কবির,আওয়ামীলীগ সাধারণ সম্পাদক এ্যাড. এস এম ফুয়াদ,সাবেক উপজেলা চেয়ারম্যান এসএম মুইদুল ইসলাম,কেন্দ্রিয় যুবলীগ সদস্য মো. কামরুজ্জামান শামীম, ভাইস চেয়ারম্যান রনি দত্ত, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার কাজী সাখাওয়াত হোসেন, আওয়ামীলীগ নেতা আব্দুস সালাম, ইউপি চেয়ারম্যান মো. আল আমিন  প্রমুখ। পরে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

0
0
সর্বমোট
0
শেয়ার

Comments

comments