যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের সহকারী তত্ত্বাবধায়ককে বরখাস্ত

0
0
সর্বমোট
0
শেয়ার

মারধরে তিন কিশোর নিহত হওয়ার ঘটনায় যশোরের শিশু উন্নয়ন কেন্দ্রের তত্ত্বাবধায়কের পর এবার প্রতিষ্ঠানের সহকারী তত্ত্বাবধায়ক (প্রবেশন অফিসার) মো. মাসুম বিল্লাহকেও সাময়িক বরখাস্ত করা হয়েছে।

রবিবার (১৬ আগস্ট) মাসুম বিল্লাহকে বরখাস্ত করে সমাজকল্যাণ মন্ত্রণালয় থেকে আদেশ জারি করা হয়।

এতে বলা হয়, সহকারী তত্ত্বাবধায়ক মাসুম বিল্লাহ গত ১৩ আগস্ট পুলিশের হাতে আটক হন। পরে তাকে যশোর কোতয়ালি মডেল থানায় করা মামলায় (মামলা নম্বর-৩৫/২০২০) গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারের পর তিনি রিমান্ডে আছেন।

‘সরকারি চাকরি আইন, ২০১৮’ এবং ‘সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা, ২০১৮’ অনুযায়ী সহকারী তত্ত্বাবধায়ক মাসুম বিল্লাহকে ১৩ আগস্ট থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

গত ১৩ আগস্ট দুপুরে কর্মকর্তাদের উপস্থিতিতে আনসার সদস্য ও তাদের নির্দেশে কয়েকজন কিশোর অন্তত ১৮ জনকে বেধড়ক মারধর করেন। এতে তিন কিশোর নিহত হন। সন্ধ্যার পর এক এক করে তাদের মরদেহ হাসপাতালে এনে রাখা হয়।

এর আগে গত ৩ আগস্ট শিশু উন্নয়ন কেন্দ্রে কিশোরদের দুই গ্রুপের মধ্যে মারামারি হয়। সিসিটিভির ফুটেজ দেখে ওই ঘটনায় জড়িতদের চিহ্নিত করে তাদের ওপরই হামলা হয়েছে।

অন্যদিকে এ ঘটনায় দায়ের করা মামলায় কেন্দ্রটির তত্ত্বাবধায়কসহ পাঁচজনকে রিমান্ডে নেয় পুলিশ। তত্ত্বাবধায়ক (সহকারী পরিচালক) আব্দুল্লাহ আল মাসুদ, সহকারী তত্ত্বাবধায়ক মাসুম বিল্লাহ, ফিজিক্যাল ইন্সট্রাক্টর শাহানূর সাইকো সোস্যালকে পাঁচদিন এবং কাউন্সিলর মুশফিকুর রহমান ও ওমর ফারুককে তিনদিন করে রিমান্ড দেন আদালত।

0
0
সর্বমোট
0
শেয়ার

Comments

comments