লঘুচাপের প্রভাবে থেমে থেমে বৃষ্টি

0
0
সর্বমোট
0
শেয়ার

ভাদ্র মাসের শুরু থেকেই আকাশে মেঘের ঘনঘটা। প্রতিদিন ঝরছে বৃষ্টি, কখনও গুড়ি গুড়ি আবার কখনও ঝমঝমিয়ে। বছরের এই সময়টাতে সাধারণত কাঠফাটা রোদের দেখা মেলার কথা থাকলেও আবহাওয়ার পরিবর্তনে ওলট-পালট হয়ে গেছে সবকিছু।

শনিবার (২২ আগস্ট) ভোররাত থেকেই কালো মেঘে ঢাকা আকাশ। ভোরের আলো ফুটতেই বৃষ্টি। আর সেই বৃষ্টি ও জলজটের দুর্ভোগকে সঙ্গী করেই কর্মস্থলে যেতে হয়েছে কর্মজীবীদের।

পতেঙ্গা আবহাওয়া কার্যালয়ের পূর্বাভাস কর্মকর্তা বিশ্বজিত চৌধুরী জানিয়েছেন, উত্তর পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন গাঙ্গেয় পশ্চিমবঙ্গ-বাংলাদেশ এলাকায় অবস্থানরত লঘুচাপের প্রভাবে উত্তর বঙ্গোপসাগরে মৌসুমি বায়ু সক্রিয় রয়েছে। এর প্রভাবে থেমে থেমে বৃষ্টি হচ্ছে।

তিনি বলেন, চট্টগ্রাম সমুদ্র বন্দরের জন্য ৩ নম্বর সতর্ক সংকেত এবং চট্টগ্রাম নৌ বন্দরের জন্য ২ নম্বর নৌ হুঁশিয়ারী সংকেত বহাল রয়েছে। দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিম দিক থেকে ঘন্টায় ১২-১৮ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে, যা ঝড়ো হাওয়া আকারে ৩৫-৪৫ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পেতে পারে। 

এদিকে শনিবার সকালের বৃষ্টিতে নগরের নিম্নাঞ্চলগুলোতে পানি জমে গেছে। অনেক বাসা ও দোকানে পানি ঢুকে গেছে। যানবাহন ও পথচারীদের চলাচলে বেড়েছে দুর্ভোগ।

0
0
সর্বমোট
0
শেয়ার

Comments

comments