টাইগারদের নতুন ব্যাটিং পরামর্শক ক্রেইগ ম্যাকমিলান

0
0
সর্বমোট
0
শেয়ার

টাইগারদের নতুন ব্যাটিং পরামর্শক ক্রেইগ ম্যাকমিলান বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ব্যাটিং পরামর্শক করা হয়েছে ক্রেইগ ম্যাকমিলানকে।

চলমান বছরে শ্রীলঙ্কা সফরের জন্য বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ব্যাটিং পরামর্শক করা হয়েছে নিউজিল্যান্ডের সাবেক ব্যাটসম্যান ক্রেইগ ম্যাকমিলানকে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এক বিবৃতিতে এমনটি নিশ্চিত করেছে।

কিউেইদের হয়ে এক দশকের বেশি সময় ধরে খেলা ম্যাকমিলান টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টিতে ৮ হাজারের বেশি রান করেছেন। পরবর্তীতে অবসরের পর ২০১৪ থেকে ২০১৯ পর্যন্ত নিজ দেশেরই ব্যাটিংয়ের পাশাপাশি ফিল্ডিং কোচিংও করিয়েছেন। এছাড়া ক্লাব ক্রিকেটে কেন্টাবুরি, মিডলসেক্স ও আইপিএলের দল কিংস ইলিভেন পাঞ্জাবের কোচিংয়ে ছিলেন।

এর আগে গত ২০ আগস্ট পারিবারিক কারণ দেখিয়ে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ব্যাটিং কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়ান দক্ষিণ আফ্রিকার সাবেক ব্যাটসম্যান নেইল ম্যাকেঞ্জি। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)-কে এক চিঠির মাধ্যমে পদত্যাগের বিষয়টি জানিয়েছেন দক্ষিণ আফ্রিকার সাবেক এই ব্যাটসম্যান।

২০১৮ সালের জুলাইয়ে বাংলাদেশ ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের ব্যাটিং কোচ হিসেবে যোগ দেন ম্যাকেঞ্জি। তবে বিসিবি’র সঙ্গে ম্যাকেঞ্জির চুক্তি ফুল-টাইমের জন্য ছিল না। দৈনিক ভিত্তিতে তাকে অর্থ পরিশোধ করা হতো। ফলে সাদা বলের সিরিজ শুরুর আগে এবং সিরিজ চলাকালীন তাকে পেতেন তামিমরা। এছাড়া বাংলাদেশ টেস্ট দলের সঙ্গেও কাজ করেছেন তিনি, তবে তা মাত্র একবার।

তিন ম্যাচ টেস্ট সিরিজ খেলার জন্য আগামী ২৪ অথবা ২৫ সেপ্টেম্বর শ্রীলঙ্কা সফর করতে পারে টাইগাররা। সেখানে প্রায় এক মাস অবস্থান করে অক্টোবরের ২৪ তারিখে প্রথম টেস্ট মাঠে গড়াতে পারে। তবে পুরো সিরিজের দিন-তারিখ এখনও নিশ্চিত করা হয়নি।

0
0
সর্বমোট
0
শেয়ার

Comments

comments