যুক্তরাষ্ট্রে বিক্ষোভকারীদের উপর গুলিতে নিহত ২

0
0
সর্বমোট
0
শেয়ার

যুক্তরাষ্ট্রে কৃষ্ণাঙ্গ ব্যক্তিকে পুলিশের গুলির প্রতিবাদে চলমান বিক্ষোভে ফের গুলি চালানো হয়েছে। এতে দুজন নিহত এবং অপর একজন আহত হয়েছেন।

দ্য নিউইয়র্ক টাইমস জানিয়েছে, জ্যাকব ব্লেইক গুলিবিদ্ধ হওয়ার প্রতিবাদে উইসকনসিন অঙ্গরাজ্যের কেনোসা শহরে কারফিউ ভেঙে টানা তৃতীয় রাতেও বিক্ষোভ হয়েছে। এসময় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে বিক্ষোভকারীদের দফায় দফায় সংঘর্ষ হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ রাবার বুলেট ও কাঁদানে গ্যাস ছুড়ে।

কেনোসা কাউন্টি পুলিশের কর্মকর্তা ডেভিড বেথ জানান, বুধবার ভোররাতের দিকে বিক্ষোভকারীদের লক্ষ্য করে স্থানীয় একটি গ্যাস স্টেশনের পার্শ্ববর্তী সড়ক থেকে গুলি চালানো হয়েছে। এতে দুজন মারা গেছেন। গুলিবিদ্ধ অপর ব্যক্তিকে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তিনি আরও জানান, গ্যাস স্টেশনের বাইরে থাকা অস্ত্রধারীরা কারা ছিলেন, তা খতিয়ে দেখা হচ্ছে।

গত রবিবার সন্ধ্যায় নিরস্ত্র জ্যাকব ব্লেইককে তার সন্তানদের সামনে গুলি করেন শ্বেতাঙ্গ এক পুলিশ কর্মকর্তা। বর্তমানে জ্যাকব একটি হাসপাতালে চিকিৎসাধীন।

শরীরে সাতটি গুলি বিদ্ধ হলেও জ্যাকব এখনো বেঁচে আছেন বলে জানিয়েছেন তার পরিবারের সদস্য ও আইনজীবী। তবে গুলিতে স্পাইনাল কর্ড ক্ষতিগ্রস্ত হওয়ায় তিনি আংশিক পক্ষাঘাতগ্রস্ত অবস্থায় আছেন বলেও জানিয়েছেন তারা।

0
0
সর্বমোট
0
শেয়ার

Comments

comments