পাটুরিয়া ঘাটে কমেনি পণ্যবাহী ট্রাকের চাপ

0
0
সর্বমোট
0
শেয়ার

পদ্মা নদীতে স্রোত থাকায় পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি পারাপার ব্যাহত হচ্ছে। ছোট গাড়ি ও বাস অগ্রাধিকার ভিত্তিতে পারাপারের সুযোগ পেলে পারের অপেক্ষায় রয়েছে সাড়ে চারশো পণ‌্যবাহী ট্রাক। গত দুই দিন যাবত এ ঘাটে পণ্যবাহী ট্রাকের চাপ বেড়েছে। এতে করে পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটে পারাপার হতে আসা ট্রাক শ্রমিকেরা ভোগান্তি পড়েছেন।

শনিবার (২৯ আগস্ট) সকাল ৮টার দিকে শিবালয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ কবির বিষয়টি নিশ্চিত করে জানান, পাটুরিয়া ঘাট এলাকায় যানবাহনের চাপ কমাতে প্রায় ৭ কিলোমিটার দূরে উথুলী সংযোগ সড়কে পণ্যবাহী ট্রাকগুলো দাঁড় করিয়ে রাখা হয়েছে। সংযোগ সড়ক থেকে আরিচা থানা রোড সড়ক এলাকায়  দুইশো পণ্যবাহী ট্রাক পাটুরিয়া ঘাট পারাপারের অপেক্ষায় রয়েছে।

গোলড়া হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল ইসলাম জানান, পাটুরিয়া ঘাট এলাকায় ও উথুলী সংযোগ সড়কে পণ্যবাহী ট্রাকের চাপ থাকায় বাথুলী এলাকায় প্রায় আড়াইশো ট্রাক দাঁড় করিয়ে রাখা হয়েছে। মহাসড়কে সাধারণ যাত্রীদের যাত্রা নিরাপদ করতে  ও ঘাটের বাড়তি চাপ এড়াতে ট্রাকগুলো আটকে রাখা হয়েছে। ঘাট এলাকায় যানবাহনের চাপ কমলে ট্রাকগুলো ছেড়ে দেওয়া হবে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের(বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয়ের ডিজিএম মো. জিল্লুর রহমান জানান, পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটে নদী স্রোত থাকায়  স্বাভাবিক সময়ের চেয়ে ফেরি সময় লাগছে বেশি। এ নৌরুটে ১৭টি ফেরি দিয়ে যানবাহন ও যাত্রী পারাপার করা হচ্ছে।  ট্রাক টার্মিনালে অপেক্ষায় আড়াইশো ট্রাক থাকলেও ছোট ও পরিবহন বাসের তেমন চাপ নেই বলে জানান তিনি।

0
0
সর্বমোট
0
শেয়ার

Comments

comments