চীনে রেস্তোরাঁ ধসে ১৭ জনের প্রাণহানি

0
0
সর্বমোট
0
শেয়ার

চীনের উত্তরাঞ্চলের শিনজি প্রদেশে রেস্তোরাঁ ধসে কমপক্ষে ১৭ জন প্রাণ হারিয়েছেন। ধ্বংসস্তুপ থেকে এরই মধ্যে ৪৫ জনকে উদ্ধার করা হয়েছে। তাদের মধ্যে ৭ জনের অবস্থা আশঙ্কাজনক। ধ্বংসস্তুপের নিচে আরো অনেকে চাপা পড়ে রয়েছেন বলে আশঙ্কা স্থানীয় প্রশাসনের।

চীনের সরকারি প্রচারমাধ্যম ‘সিজিটিএন’ জানিয়েছেন, শনিবার দুপুরে জিয়াংফেন কাউন্টির একটা দোতলা বিশিষ্ট রেস্তোরাঁর একাংশ হঠাৎ ধসে পড়ে। আচমকা ধস নামায় রেস্তোরাঁয় উপস্থিত গ্রাহক ও কর্মীরা কেউ কিছু বুঝে ওঠার আগেই ধ্বংসস্তুপের নিচে চাপা পড়ে যান। বিকট শব্দে আশেপাশের এলাকা কেঁপে ওঠে।

স্থানীয় বাসিন্দারা অনেকেই ভূমিকম্প হয়েছে আশঙ্কা করে ঘরবাড়ি ছেড়ে রাস্তায় নেমে আসেন। রাস্তায় হুড়োহুড়ি বেঁধে যায়। চোখের সামনে চেনা পরিচিত রেস্তোরাঁ ধসে পড়তে দেখে অনেকেই কিংকর্তব্যবিমূঢ় হয়ে পড়েন। পরে সম্বি‍ৎ ফিরে পেয়ে উদ্ধার কাজে হাত লাগান। খবর পেয়ে উদ্ধারকর্মীরাও ঘটনাস্থলে ছুটে আসেন।

ধসের সময়ে রেস্তোরাঁর অন্য অংশে থাকা কর্মীরা জানিয়েছেন, অন্তত ৫০ জনের বেশি মানুষ ধ্বংসস্তুপের নিচে আটকা পড়েছেন। যুদ্ধকালীন ভিত্তিতে উদ্ধারকার্য চালানো হয়েছে। সাত শতাধিক উদ্ধারকর্মী এই কাজে হাত লাগিয়েছেন। তবে কীভাবে রেস্তোরাঁটি ধসে পড়ল, এখনো পর্যন্ত তার কারণ জানা যায়নি।

0
0
সর্বমোট
0
শেয়ার

Comments

comments