আজ থেকে আগের ভাড়ায় বাস চলবে

0
0
সর্বমোট
0
শেয়ার

করোনাভাইরাস মহামারীর আগে বাসে ভাড়ার যে হার ছিল, আজ থেকে সেই হারে ভাড়া নেওয়া হবে। সামগ্রিক পরিস্থিতি এবং জনস্বার্থ বিবেচনা করে সরকার ১ সেপ্টেম্বর থেকে গণপরিবহনের আগের নির্ধারিত ভাড়ায় ফিরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে। এ ছাড়া স্বাস্থ্যবিধি মেনে পাশাপাশি আসনে বসাও যাবে। তবে দাঁড়িয়ে যাত্রী পরিবহন করা যাবে না।

শর্ত মেনে পরিবহন চালানোর জন্য আহ্বান জানিয়ে প্রজ্ঞাপন জারি করেছে বিআরটিএ। এর ব্যত্যয় ঘটলে ব্যবস্থা নেওয়ার কথাও বলা হয়েছে। স্বাস্থ্যবিধি মানতে গিয়ে বাসমালিকদের ক্ষতি পোষাতে আন্তঃজেলা ও দূরপাল্লা এবং নগর পরিবহনের বাস ও মিনিবাসের ভাড়া তখন ৬০ শতাংশ বাড়ানো হয়। তবে ভাড়া বাড়লেও স্বাস্থ্যবিধি উপেক্ষিত বলে যাত্রীদের অসন্তোষ রয়েছে।

এ প্রসঙ্গে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, গণপরিবহনের যাত্রী, চালক, সুপারভাইজার, চালকের সহকারী, টিকিট বিক্রয়কারীসহ সংশ্লিষ্ট সবাইকে

অবশ্যই মাস্ক পরতে হবে। হাত ধোয়ার জন্য পর্যাপ্ত সাবান-পানি অথবা হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা রাখতে হবে। আসন সংখ্যার অতিরিক্ত কোনো যাত্রী পরিবহন করা যাবে না। প্রতিটি ট্রিপের শুরু এবং শেষে যানবাহন জীবাণুমুক্ত করার শর্তও দেওয়া হয়েছে।

আইন অমান্যকারী যানবাহনের বিরুদ্ধে নিয়মিত কার্যক্রম জোরদারে বিআরটিএকে প্রয়োজনীয় নির্দেশনা দেওয়ার কথাও জানান মন্ত্রী।

 

0
0
সর্বমোট
0
শেয়ার

Comments

comments