করোনায় ২৪ ঘণ্টায় ৩৫ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ১৯৫০

0
0
সর্বমোট
0
শেয়ার

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরো ৩৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে চার হাজার ৪৪৭ জন হয়েছে। নতুন করে আরো এক হাজার ৯৫০ জন আক্রান্ত হয়েছে। এ নিয়ে মোট তিন লাখ ২৩ হাজার ৫৬৫ জন করোনায় আক্রান্ত হলো। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে এক হাজার ৬৬১ জন। এ নিয়ে দেশে মোট দুই লাখ ১৭ হাজার ৮৫২ জন করোনা থেকে সুস্থ হলো।

আজ শনিবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৯৩টি ল্যাবে ১২ হাজার ৩১৮টি নমুনা সংগ্রহ করা হয়। নমুনা পরীক্ষা করা হয় ১২ হাজার ৮৪৭ টি।

২৪ ঘণ্টায় নতুন ৩৫ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ২৫ ও নারী ১০ জন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছে তিন হাজার ৪৭৯ জন ও নারী ৯৬৮ জন। এ ছাড়া মৃত্যুবরণকারীদের মধ্যে ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিনজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুইজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে পাঁচজন ও ষাটোর্ধ্ব ২৫ জন।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ২০ জন, চট্টগ্রাম বিভাগে চারজন, খুলনা বিভাগে ছয়জন, বরিশাল বিভাগে একজন, সিলেট বিভাগে একজন, রংপুর বিভাগে দুজন ও ময়মনসিংহ বিভাগে একজন। এ ছাড়া হাসপাতালে মৃত্যুবরণ করেছে ৩৪ জন ও বাড়িতে একজন।

দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যু ঘটে গত ১৮ মার্চ। এরপর গত ১৪ এপ্রিল ৩৮তম দিনে কোভিড-১৯ রোগীর সংখ্যা এক হাজারে দাঁড়ায়। এই পর্যন্ত ১৬ লাখ ১৭ হাজার ৯৫৮ জনের করোনাভাইরাসের পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে তিন লাখ ২৩ হাজার ৬৬৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

0
0
সর্বমোট
0
শেয়ার

Comments

comments