গ্যাস লাইনের লিকেজ থেকে মসজিদে বিস্ফোরণ: ফায়ার সার্ভিস

0
0
সর্বমোট
0
শেয়ার

নারায়ণগঞ্জের ফতুল্লার পশ্চিম তল্লায় বায়তুস সালাত জামে মসজিদের ছয়টি শীতাতপ নিয়ন্ত্রিত (এসি) যন্ত্রের একটিও বিস্ফোরিত হয়নি। এ থেকে ধারণা করা যায়, গ্যাস লাইনের লিকেজ থেকে মসজিদে বিস্ফোরণ হয়েছে।

বিস্ফোরণের ঘটনায় গঠিত ফায়ার সার্ভিসের তদন্ত কমিটির প্রধান ও পরিচালক লেফটেন্যান্ট কর্নেল জিল্লুর রহমান আজ রবিবার সাংবাদিকদের এ কথা জানান। তিনি বলেন, বিস্ফোরণের ফলে সৃষ্ট আগুনে মসজিদের ভেতরের এসি পুড়ে গেছে, এগুলো কিন্তু বিস্ফোরিত হয়নি। এসির বাইরের বক্সও অক্ষত আছে।

গত শুক্রবার রাতে নারায়ণগঞ্জের ফতুল্লার পশ্চিম তল্লা এলাকার বায়তুস সালাত জামে মসজিদে এশার নামাজের সময় বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে এখন পর্যন্ত ২৪ মুসল্লির মৃত্যু হয়েছে। এর মধ্যে আজ রবিবার সকাল পর্যন্ত ২৩ জনের লাশ তাঁদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়। এ ছাড়া গুরুতর অবস্থায় ১৩ জন ঢাকার শেখ হাসিনা ন্যাশনাল ইনস্টিটিউট অব বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারিতে চিকিৎসাধীন। আহতদের কেউই শঙ্কামুক্ত নন বলে জানিয়েছেন বার্ন ইনস্টিটিউটের সমন্বয়ক অধ্যাপক ডা. সামন্ত লাল সেন।

বিস্ফোরণের ঘটনায় চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে ফায়ার সার্ভিস। এই কমিটিকে ১০ কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

0
0
সর্বমোট
0
শেয়ার

Comments

comments