ইউএনও ওয়াহিদার অবস্থার উন্নতি, এইচডিইউতে স্থানান্তরের সিদ্ধান্ত

0
0
সর্বমোট
0
শেয়ার

দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়াহিদা খানমকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) থেকে হাই ডিপেনডেন্সি ইউনিটে (এইচডিইউ) স্থানান্তরের সিদ্ধান্ত নিয়েছেন চিকিৎসকরা।

আজ সোমবার দুপুর ১২টার দিকে রাজধানীর আগারগাঁওয়ের ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স অ্যান্ড হসপিটালের চিকিৎসকেরা সাংবাদিকদের এ কথা বলেন।

চিকিৎসকরা জানিয়েছেন, আগের চেয়ে ওয়াহিদা খানমের অবস্থার উন্নতি হওয়ায় এবং সার্বক্ষণিক পর্যবেক্ষণে রাখতে তাকে এইচডিইউতে নেওয়া হচ্ছে।

ওয়াহিদা খানমের চিকিৎসায় আট সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। বোর্ডের প্রধান ও হসপিটালের নিউরোট্রমা বিভাগের প্রধান অধ্যাপক মো. জাহেদ হোসেন সাংবাদিকদের বলেন,‘৭২ ঘণ্টার নিবিড় পর্যবেক্ষণ শেষে তাকে এইচডিইউতে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় তাকে আমরা এইচডিইউতে নিয়ে যাব।’

তিনি আরও বলেন, ওয়াহিদাকে আইসিইউতে রাখার প্রয়োজনীয়তা নেই। তার ডান পাশ অবশ। সেটার কোনো উন্নতি এখনো হয়নি। এটার উন্নতি হবে, কীভাবে হবে, সেটা আমরা বলতে পারব না।’

ওয়াহিদা খানমের শরীরের ডান পাশের উন্নতির জন্য তাকে ফিজিওথেরাপি দেওয়া হচ্ছে বলেও জানান চিকিৎসকরা।

এদিকে, একই হামলায় আহত রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ওয়াহিদা খানমের বাবা ওমর আলী শেখের (৭০) কোমরের নিচের অংশ হঠাৎ অবশ হয়ে গেছে।

গত বুধবার মধ্যরাতে ঘোড়াঘাটের ইউএনওর সরকারি বাসভবনের ভেন্টিলেটর দিয়ে ঢুকে দুর্বৃত্তরা ওয়াহিদা ও তার বাবার ওপর হামলা চালায়।

0
0
সর্বমোট
0
শেয়ার

Comments

comments