পাওয়ার গ্রিডে আগুন, বিদ্যুৎহীন ময়মনসিংহ বিভাগ

0
0
সর্বমোট
0
শেয়ার

ময়মনসিংহে আগুন লাগার কারণে কেওয়াটখালি পিজিসিডি গ্রিড উপকেন্দ্র বন্ধ হয়ে গেছে। আগুন নিভে গেলেও বন্ধ হয়ে গেছে ময়মনসিংহ বিভাগের সবগুলো জেলার বিদ্যুৎ সরবরাহ।

জানা যায়, আজ দুপুর  একটার দিকে কেওয়াটখালী উপকেন্দ্রের একটি ট্রান্সফর্মারে আগুন লাগে। খবর পেয়ে  ফায়ার সার্ভসের দুইটি ইউনিট আগুন নেভানোর কাজ করে। এরপর দুপুর দুইটার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

পিজিসিডি গ্রিড উপ-কেন্দ্রের ফ্লোরম্যান নরুল ইসরাম জানান, শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে বলে ধারণা করছেন তারা।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ময়মনসিংহ বিভাগের উপ-পরিচালক আবুল হোসেন জানান, খবর পাওয়ার সঙ্গে সঙ্গে দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে। এ সময় আরও পাঁচটি ইউনিট প্রস্তত করা হয় তবে দুই ইউনিটই আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। কি কারণে আগুন লেগেছে তা তদন্তসাপেক্ষে বলা যাবে।

পিডিবি ময়মনসিংহ অঞ্চলের প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম জানান, উপকেন্দ্রে তিনটি পাওয়ার ট্রান্সফরমার আছে।  একটি পাওয়ার ট্রান্সফরমারে আগুন লেগেছে।

কি কারণে এটা হয়েছে বা ক্ষয়ক্ষতি কি পরিমাণ হয়েছে সেটি জানাতে সময় লাগবে। এ ব্যাপারে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। পাওয়ার গ্রিড কোম্পানি তদন্ত করছে। ময়মনসিংহে আংশিক দিতে পারব। তিনি জানান, এ ঘটনায় বিভাগের  ময়মনসিংহ, জামালপুর, শেরপুর ও নেত্রকোনা জেলায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। কখন বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হবে বলা যাচ্ছে না। তবে ময়মনসিংহ শহরে আংশিক বিদ্যুৎ সরবরাহ চালু করা যায় কিনা তা দেখছি বলে রফিকুল ইসলাম জানিয়েছেন।

0
0
সর্বমোট
0
শেয়ার

Comments

comments