জাল এনআইডি: নির্বাচন কমিশনের ২ কর্মীকে অব্যাহতি

0
0
সর্বমোট
0
শেয়ার

জাল এনআইডি বা জাতীয় পরিচয়পত্র তৈরির সঙ্গে জড়িত থাকার অভিযোগে গোয়েন্দা পুলিশের হাতে গ্রেপ্তার দুই কর্মীকে সাময়িকভাবে অব্যাহতি দিয়েছে বাংলাদেশ নির্বাচন কমিশনের আইডিএ প্রকল্প। তারা হলেন- সবুজবাগ ও গুলশান থানা নির্বাচন অফিসে আউটসোর্স ডাটা অ্যান্ট্রি অপারেটর সিদ্ধার্থ শঙ্কর সূত্রধর ও আনোয়ারুল ইসলাম।

রবিবার (১৩ সেপ্টেম্বর) নির্বাচন কমিশন সচিবালয়ের আইডিইএ প্রকল্পের উপ-প্রকল্প পরিচালক (উপ-সচিব) মোহাম্মদ নুরুজ্জামান খান এই তথ্য জানিয়েছেন।

এছাড়া ওই ঘটনা তদন্তে একটি কমিটি গঠনের নির্দেশ দিয়েছেন জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সাইদুল ইসলাম।

তদন্তে দোষী সাব্যস্ত হলে প্রকল্পের এই দুই ডাটা এন্ট্রি অপারেটরকে স্থায়ীভাবে বহিষ্কার করা হবে। পাশাপাশি ঘটনার সঙ্গে অন্য কেউ জড়িত থাকলে তাদের বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক।

এর আগে ভুয়া পরিচয়পত্র (এনআইডি) তৈরি করে অর্থ  হাতিয়ে নেওয়ার অভিযোগে ইসির দুই কর্মীসহ ৫ জনকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের লালবাগ বিভাগ। গোপন সংবাদে শনিবার (১১ সেপ্টেম্বর) রাতে তাদের গ্রেপ্তার করা হয়।

ইসির দুই কর্মী ছাড়া গ্রেপ্তার অপর তিনজন হলেন- মো. আব্দুল্লাহ আল মামুন, মো. সুমন পারভেজ ও মো. মজিদ।

0
0
সর্বমোট
0
শেয়ার

Comments

comments