স্বাস্থ্যখাতের উন্নয়নে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স যৌথভাবে প্রথম

0
0
সর্বমোট
0
শেয়ার

স্বাস্থ্য সেবা ও স্বাস্থ্যখাতের উন্নয়নে সারা বাংলাদেশের ৪৬০টি উপজেলার মধ্যে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স যৌথভাবে ১ম স্থান অর্জন করেছে। খুলনা বিভাগের সাতক্ষীরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সাথে ৭২.১৩ স্কোর নিয়ে যৌথভাবে ১ম হয় এই সরকারি স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠানটি।

মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ সায়েমুল হুদা এই তথ্য নিশ্চিত করেন।

এব্যাপারে ডা. মোহাম্মদ সায়েমুল হুদা জানান, স্বাস্থ্য সেবা ও স্বাস্থ্যখাতের উন্নয়নে সারা বাংলাদেশের ৪৬০টি উপজেলার মধ্যে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স যৌথভাবে ১ম স্থান অর্জন করায় আন্তরিক অভিনন্দন ও কৃতজ্ঞতা জানাই সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সকল কর্ম বীরদের প্রতি।

তিনি আরও বলেন, এই অর্জনে অনুপ্রেরণা প্রদানে বিশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করছি দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ও উপজেলা স্বাস্থ্য সেবা কমিটির সভাপতি

ডাঃ মোঃ এনামুর রহমান, সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা স্বাস্থ্য সেবা কমিটির সহ-সভাপতি মঞ্জুরুল আলম রাজীব, ঢাকা জেলার সিভিল সার্জন ডাঃ আবু হোসেন মোঃ মঈনুল আহসান সহ সকল উর্ধতন কর্তৃপক্ষ ও সাভার উপজেলাবাসীর প্রতি।

প্রসঙ্গত, ডা. মোহাম্মদ সায়েমুল হুদা সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার দায়িত্ব গ্রহনের পর থেকে স্বাস্থ্য সেবা ও স্বাস্থ্যখাতের উন্নয়ন অধিকতর ত্বরান্বিত হয়েছে। এর ভিতরে করোনাভাইরাস সংক্রমনের পর থেকে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাভাবিক কার্যক্রম ব্যাহত না করেও আনুমানিক ৭০ লক্ষাধিক অধিবাসীর উপজেলা সাভারে করোনা প্রতিরোধে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সর্বোচ্চ কার্যক্রম চালিয়ে গেছে। এর ফলে এই বিশাল জনগোষ্ঠীর মাঝে করোনাভাইরাস সংক্রমনের হার খুবই অপ্রতূল যা সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক বিশাল অর্জন বলে বিশ্বাস করে সাভারবাসী।

প্রসঙ্গত আরও উল্লেখ্য, এই পর্যন্ত সাভার উপজেলায় মোট নমুনা সংগ্রহ হয়েছে ৬৬৩৭ জনের। এদের ভিতরে করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন মোট ১১৩৬ জন।  আক্রান্তদের ভিতর সুস্থ হয়েছেন মোট ১০৮৫ জন এবং মোট ৩০ জন মারা গেছেন।

সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মাধ্যমে মোট ৬৬৩৭ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে যা অনেক জেলাতেও সম্ভব হয়নি। আর এই দৃষ্টিকোন থেকেও সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এই যৌথভাবে ১ম স্থান অর্জন মোটেও অস্বাভাবিক নয়।

0
0
সর্বমোট
0
শেয়ার

Comments

comments