রাবির টিএসসিসির উপপরিচালকের বিরুদ্ধে ধর্ষণের মামলা

0
0
সর্বমোট
0
শেয়ার

ছাত্রীকে ধর্ষণের অভিযোগে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রের (টিএসসিসি) উপপরিচালক (সংগীত) রকিবুল হাসান রবিনের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে মামলা হয়েছে। আজ বুধবার সকালে নগরীর মতিহার থানায় ভুক্তভোগী ছাত্রীর বাবা মামলাটি দায়ের করেছেন।

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এস এম সিদ্দিকুর রহমান এ তথ্য নিশ্চিত করে বলেন, ভুক্তভোগীর বাবা বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেছেন। বিষয়টি তদন্ত করা হচ্ছে।

মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, ২০১০ সালে বাদীর মেয়ে ১২ বছর বয়সে রকিবুল হাসান রবিনের কাছে গান শিখত। রকিবুল বাড়িতে এসে গান শেখাতেন। রকিবুল পরিবারের সদস্যদের কাছে বিশ্বস্ত হয়ে ওঠেন। এই সুযোগ ব্যবহার করে তাঁর মেয়ের ওপর যৌন নির্যাতন করেছেন রকিবুল। তখন ভয়ভীতি দেখিয়ে মানসিকভাবে বিপর্যস্ত করে একাধিকবার ধর্ষণ করেছেন। সে সময় মেয়ে এ বিষয়ে বাবা-মাকে বলতে সাহস করেনি।

এজাহারে আরো উল্লেখ করা হয়, বর্তমানে তাঁর মেয়ে ভারতে একটি বিশ্ববিদ্যালয়ে পড়ছেন। কয়েক মাস আগে দেশে ফিরে তাঁর মেয়ে জানতে পারেন, রকিবুল আরো অনেক মেয়ের সঙ্গে এ রকম অনৈতিক কাজ করেছেন। এরপরই মেয়ে বিষয়টি তাঁদের জানান।

এ ঘটনায় গত ২৩ আগস্ট রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের কাছে লিখিত অভিযোগ জমা দেন ছাত্রীর বাবা। গত ২ সেপ্টেম্বর উপাচার্য দপ্তর অভিযোগটি বিশ্ববিদ্যালয়ের যৌন নিপীড়ন নিরোধ সেলে পাঠায়। ওই সেল অভিযোগটি তদন্ত করছে। এ বিষয়ে গত ৯ সেপ্টেম্বর একটি সভা হয়েছে।

যৌন নিপীড়ন নিরোধ সেলের সভাপতি অধ্যাপক রেজিনা লাজ বলেন, ‘অভিযোগ পাওয়ার পর আমরা প্রথম সভা করেছি। ঘটনাটি অনেক আগের। আমরা দ্রুত সময়ের মধ্যে তদন্ত শেষ করার চেষ্টা করছি।’

0
0
সর্বমোট
0
শেয়ার

Comments

comments