শতভাগ যাত্রী নিয়ে ট্রেনযাত্রা শুরু

0
0
সর্বমোট
0
শেয়ার

স্বাস্থ্যবিধি মেনে আজ বুধবার থেকে বাংলাদেশ রেলওয়ে সব ট্রেনে শতভাগ যাত্রী পরিবহন শুরু করেছে। আজ সকাল থেকেই সব ট্রেন শতভাগ যাত্রী নিয়ে বিভিন্ন গন্তব্যে ছেড়ে গেছে বলে রেলপথ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা শরিফুল আলম জানান।

ট্রেনের ৫০ শতাংশ টিকেট অনলাইনে এবং ৫০ শতাংশ কাউন্টারে বিক্রি হচ্ছে। তবে করোনার সংক্রমণ ঠেকাতে সতর্কতা হিসেবে কোনো স্ট্যান্ডিং টিকেট বিক্রি করা হচ্ছে না।

করোনা পরিস্থিতির কারণে গত ২৪ মার্চ থেকে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। এরপর গত ৩১ মে প্রথম দফায় আটটি আন্তঃনগর ট্রেন চালু করা হয়। পরবর্তী সময়ে কয়েক দফায় আরো বেশ কিছু ট্রেন চলাচল শুরু হয়।

এ ছাড়া করোনাকালীন সামাজিক দূরত্ব বজায় রেখে প্রতিটি ট্রেনে মোট আসন সংখ্যার ৫০ শতাংশ টিকেট বিক্রি হচ্ছিল, যা আগে সব অনলাইনে বিক্রি হতো। পরবর্তী সময়ে গত ১২ সেপ্টেম্বর থেকে ৫০ শতাংশ টিকেটের অর্ধেক, অর্থাৎ মোট আসনের ২৫ শতাংশ কাউন্টারের মাধ্যমে বিক্রি করা শুরু হয়েছে। বাকি অর্ধেক, অর্থাৎ ২৫ শতাংশ মোবাইল অ্যাপ ও অনলাইনে ইস্যু করা হচ্ছিল।

সারা দেশে আজ বুধবার থেকে ২১৮টি ট্রেন চলাচল করবে বলে জানিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ। তবে নতুন এ ব্যবস্থা চালুর প্রথম দিন বুধবার সকালে রাজধানীর কমলাপুর রেলস্টেশনে যাত্রীদের তেমন একটা ভিড় দেখা যায়নি। যাত্রীদের সবাইকে টিকেট দেখিয়ে স্টেশনে ঢুকতে হয়েছে। প্ল্যাটফর্মের প্রবেশমুখে স্যানিটাইজারের ব্যবস্থা ছিল। সব আসনে যাত্রী পরিবহনের সিদ্ধান্ত আরেকটু পরে নিলে ভালো হতো বলে মন্তব্য করেছেন যাত্রীরা। তবে কাউন্টারে টিকেট বিক্রির সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন তাঁরা।

0
0
সর্বমোট
0
শেয়ার

Comments

comments