অক্টোবরেই আসতে পারে করোনার টিকা: ট্রাম্প

0
0
সর্বমোট
0
শেয়ার

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, অক্টোবর মাঝামাঝি থেকেই করোনাভাইরাসের টিকা বিতরণ করতে পারবে যুক্তরাষ্ট্র। যদিও এর কয়েক ঘণ্টা আগে দেশটির শীর্ষ একজন স্বাস্থ্য কর্মকর্তা বলেছেন, ডিসেম্বরের আগে টিকা আসার সম্ভাবনা নেই।

হোয়াইট হাউজে এক সংবাদ সম্মেলনে ট্রাম্প বলেন, একটি টিকা তৈরির খুব কাছাকাছি রয়েছে যুক্তরাষ্ট্র। একই সঙ্গে তিনি সেন্টারস ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশনের (সিডিসি) পরিচালক রবার্ট রেডফিল্ডের দাবি প্রত্যাখ্যান করেছেন। সিনেটের একটি সাবকমিটির শুনানিতে রেডফিল্ড বলেছিলেন যে, ডিসেম্বর নাগাদ আসতে পারে করোনার টিকা।

মার্কিন প্রেসিডেন্ট সাংবাদিকদের বলেন, আমার মনে হয় আমরা অক্টোবর থেকে এটা বিতরণ করতে পারবো। যখন ঘোষণা আসবে, তখন আমরা বিতরণ শুরু করতে পারবো। এটা অক্টোবরের মাঝামাঝি থেকে হবে। তবে একটু দেরিও হতে পারে।

এর আগে রেডফিল্ড বলেছিলেন, নভেম্বর বা ডিসেম্বরে আসতে পারে করোনার টিকা। কিন্তু ব্যাপক পরিসরে আসতে ২০২১ সালের দ্বিতীয় ত্রৈমাসিক বা তৃতীয় ত্রৈমাসিক পর্যন্ত লাগতে পারে।

সিডিসি পরিচালকের এই বক্তব্যের ব্যাপারে জিজ্ঞাসা করলে ট্রাম্প বলেন, রেডফিল্ড এটা ভুল করে বলেছেন। তিনি বলেন, এটা ভুল তথ্য। আমার বিশ্বাস তিনি দ্বিধান্বিত ছিলেন।

0
0
সর্বমোট
0
শেয়ার

Comments

comments