শিমুলিয়া-কাঁঠালবাড়ি রুটে আবারও ফেরি বন্ধ

0
0
সর্বমোট
0
শেয়ার

মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফেরি সার্ভিস ফের বন্ধ করা হয়েছে। বৃহস্পতিবার সকাল থেকে ফেরি চলাচল বন্ধ রেখেছে বিআইডব্লিউটিসি।

বিআইডব্লিউটিসি বলেছে, পালের চর চ্যানেল দীর্ঘ পথে স্রোত বেড়েছে, এই পথে ফেরি চলাচল সম্ভব নয়। আর ফেরির সহজ চ্যানেলে এখনও ড্রেজিং সম্পন্ন হয়নি। তাই ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে।

ফেরি বন্ধ হওয়ায় দুর্ভোগ পড়েছেন হাজার হাজার মানুষ। গাদাগাদি করেই জীবনের ঝুঁকি নিয়ে লঞ্চ, স্পিডবোট ও ট্রলারে পদ্মা পাড়ি দিচ্ছে মানুষ।

শিমুলিয়া ঘাটের বিআইডব্লিউটিসির উপ-মহাব্যবস্থাপক শফিকুল ইসলাম জানান, বিআইডব্লিউটিএ জানিয়েছেন তারা পদ্মা সেতুর ২৫নং পিলারের পাশ দিয়ে যাওয়া চায়না চ্যানেলেটি খনন করছে। আজ-কালের মধ্যে তারা তা হস্তান্তর করবে। তারপর ফেরি সার্ভিস চালু হবে।

এদিকে নাব্য সংকটে পাটুরিয়ার ৫নং ঘাট বন্ধ থাকায় ও বিকল্প রোড হিসেবে এ নৌরুট ব্যবহার হওয়ায় ঘাটে যানবাহনের সারি দীর্ঘ থেকে সারি হচ্ছে। এতে ভোগান্তিতে রয়েছেন হাজারো যানবাহনের শ্রমিক ও ব্যবসায়ীরা।

ঘাট কর্তৃপক্ষ জানায়, প্রতিদিন পদ্মা-যমুনায় পানি কমায় নতুন করে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের পাটুরিয়ার ৫নং ঘাট এলাকায় দেখা দিয়েছে নাব্য সংকট। এছাড়াও একই কারণে ৩নং ঘাটের আপ পকেট অর্থাৎ ১নং মুখও বন্ধ রয়েছে। ফলে পাটুরিয়া ঘাটের ১২টি মুখের মধ্যে ৪টি বন্ধ থাকায় দেখা দিয়েছে ঘাট সংকট। এছাড়াও শিমুলিয়া-কাঠাঁলবাড়ি নৌরুটের অতিরিক্ত যানবাহন এ রুটে আসায় নাকাল পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট। দেখা দিয়েছে যানবাহনের দীর্ঘ সারি।

বৃহস্পতিবার হওয়ায় ছোট ও পরিবহনের বেশ চাপ রয়েছে। তবে ঘাট কর্তৃপক্ষ অ্যাম্বুলেন্স, পরিবহন, প্রাইভেটকারকে অগ্রাধিকার দেয়ায় ঘাটে জমে যাচ্ছে পণ্যবাহী ট্রাক।

0
0
সর্বমোট
0
শেয়ার

Comments

comments