মন্ত্রণালয়ের সামনে বিক্ষুব্ধ সৌদি প্রবাসীদের অবস্থান

0
0
সর্বমোট
0
শেয়ার

টিকিটের জন্য বিক্ষুব্ধ সৌদি প্রবাসীরা এবার রাজধানীর ইস্কাটনের প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের সামনে অবস্থান নিয়েছেন। বুধবার (২৩ সেপ্টেম্বর) দুপুর পৌনে বারোটায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত তারা প্রবাসী কল্যাণ মস্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রীর সঙ্গে দেখা করার জন্য সেখানে অবস্থান নিয়েছেন।

রমনা থানার ভারপাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম জানান, তারা যেন শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন করে সেজন্য ওই এলাকায় বিপুল পরিমাণ পুলিশ মোতায়েন করা হয়েছে। তাদের দাবি সংশ্লিষ্টদের জানানোর ব্যবস্থা করছি।

এর আগে সকালে কাওরান বাজারে সৌদি এয়ারলাইন্সের সামনে দ্বিতীয় দিনের মতো বিক্ষোভ করেন। পরে প্রবাসীরা রাজধানীর ইস্কাটনের প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের সামনে এসে জড়ো হন। সেখানে তারা অবস্থান  নিয়েছেন। এখান থেকে পাঁচ জনের একটি প্রতিনিধিদল মন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করার কথা রয়েছে।

বিক্ষুব্ধদের অভিযোগ, করোনার সময় আমরা অনেকেই দেশে এসে আটকা পড়েছে। এ কারণে ভিসার মেয়াদ বা আকামা শেষ হয়ে যায়। অনেকে আবার ফিরতি টিকিট করলেও তার মেয়াদও শেষ হয়ে গেছে। এ কারণে সে দেশে নির্দিষ্ট সময়ে পৌঁছানো কিংবা সৌদি মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ না করলে আকামার মেয়াদ বাড়াবে না।

প্রবাসী হেকমত আলী বলেন, ৩০ তারিখের মধ্যে সে দেশে যেতে না পারলে আমার ভিসার মেয়াদ শেষ হয়ে যাবে। এমনিতেই করোনার কারণে দেশে এসে  অর্থ সংকটে পড়েছি।

এদিকে প্রবাসীদের রাস্তায় বিক্ষোভের ফলে বাংলা মোটর থেকে কাওরান বাজার কিংবা কাওরান বাজারে প্রবেশের দুইপাশের রাস্তার শত শত গাড়ি আটকা পড়ে। এসব রাস্তায় চলাচলকারী সাধারণ যাত্রীদের পড়তে হয়েছে দুর্ভোগে।

এর আগে মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) সকাল থেকেই বিক্ষুব্ধ শ্রমিকরা কাওরান বাজারে একই দাবিতে বিক্ষোভ করতে থাকেন। পরে তারা প্রবাসী কল্যাণ এবং পররাষ্ট্র মন্ত্রণালয় লিখিত ভাবে বিষয়টি জানায়। তবে সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত সৌদি সরকারের সঙ্গে পররাষ্ট্র মন্ত্রণালয় যোগাযোগ অব্যাহত রেখেছে বলে জানা গেছে।

0
0
সর্বমোট
0
শেয়ার

Comments

comments