সামনের কয়েকদিনই আসল পরীক্ষা, শিগগির ফিরব : ট্রাম্প

0
0
সর্বমোট
0
শেয়ার

নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জানিয়েছেন, তিনি ভালো আছেন। তবে একইসঙ্গে ট্রাম্প এও জানিয়েছেন যে আগামী কয়েকদিন হবে তাঁর জন্য ‘সত্যিকারের পরীক্ষা’।

সামাজিক যোগাযোগমাধ্যমে স্থানীয় সময় গতকাল শনিবার সন্ধ্যায় এক ভিডিওবার্তায় উপর্যুক্ত এসব কথা বলেন ট্রাম্প। করোনায় আক্রান্ত হওয়ার পর বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন ট্রাম্পের শারীরিক অবস্থা নিয়ে নানা ধরনের খবর আসছিল গতকাল থেকে। এর মাঝেই এক ভিডিওবার্তায় নিজের শারীরিক অবস্থার কথা জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট। ভিডিওবার্তায় ট্রাম্প তাঁর সেবা-শুশ্রূষা করা স্বাস্থ্যকর্মীদের ধন্যবাদ জানান। এর আগে স্থানীয় সময় গত শুক্রবার মার্কিন প্রেসিডেন্টকে ম্যারিল্যান্ড অঙ্গরাজ্যের ওয়াল্টার রিড সামরিক হাসপাতালে নেওয়া হয়। হাসপাতাল থেকেই টুইটারে এক ভিডিওবার্তায় ট্রাম্প বলেন, ‘যখন এখানে (হাসপাতালে) এসেছিলাম, তখন আমার শরীরটা খুব একটা ভালো ছিল না, এখন আগেরচেয়ে অনেক ভালো বোধ করছি। তাঁরা (স্বাস্থ্যকর্মীরা) আমাকে সুস্থ করে তোলার জন্য কঠোর পরিশ্রম করে যাচ্ছেন।’

ডোনাল্ড ট্রাম্প আরো বলেন, ‘মনে হচ্ছে খুব শিগগিরই ফিরে আসব। যেভাবে (নির্বাচনী) প্রচারকাজ শুরু করেছিলাম, সেটি শেষ করাই আমার লক্ষ্য।

এ ছাড়া মার্কিন প্রেসিডেন্ট তাঁর আরোগ্য কামনা করে যাঁরা শুভকামনা জানিয়েছেন, তাঁদের সবাইকে ধন্যবাদ জানান।

মার্কিন প্রেসিডেন্টের স্ত্রী মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পও করোনায় আক্রান্ত। তবে, ট্রাম্প জানিয়েছেন মেলানিয়া ‘বেশ ভালো আছেন’। মেলানিয়ার বয়স ৭৪ বছর বয়সী মার্কিন প্রেসিডেন্টের চেয়ে কম হওয়ায় তাঁর শারীরিক ঝুঁকি কম বলে মনে করছেন ট্রাম্প। 

মার্কিন প্রেসিডেন্ট বলেন, ‘আমার মনে হয়, আগামী কয়েকদিনের মধ্যে আমরা জানতে পারব যে খুব ভালো কোনো ফল পেতে যাচ্ছি।’

এর আগে গত শুক্রবার জ্বরসহ নভেল করোনাভাইরাসের কিছু ‘মৃদু উপসর্গ’ দেখা দেওয়ার পর, ৭৪ বছর বয়সী ট্রাম্প টুইটে জানান যে তিনি ও তাঁর স্ত্রী মেলানিয়া কোয়ারান্টিনে যাচ্ছেন। এরপর করোনা পরীক্ষা করা হলে ট্রাম্প ও মেলানিয়া করোনা পজিটিভ শনাক্ত হন। টুইটবার্তায় ট্রাম্প নিজেই করোনায় আক্রান্তের কথা জানান।  

ট্রাম্প টুইটে বলেন, ‘আমার ও মেলানিয়া ট্রাম্পের করোনা টেস্টের ফলাফল পজিটিভ এসেছে। আমরা শিগগিরই কোয়ারেন্টিনে থাকাসহ সেরে ওঠার প্রক্রিয়া শুরু করব। আমরা একসঙ্গে এই পরিস্থিতি কাটিয়ে উঠব।’

এর আগে ঘনিষ্ঠ সহযোগী ও উপদেষ্টার করোনা পজিটিভ আসার পর ট্রাম্প ও তাঁর স্ত্রী মেলানিয়া ট্রাম্প করোনা পরীক্ষা করান। ট্রাম্প নিজেই টুইট করে সে কথা জানিয়েছিলেন।

ট্রাম্প জানিয়েছিলেন, তাঁর সহযোগী ও উপদেষ্টা হোপ হিকসের করোনা পজিটিভ হওয়ার পর তিনিসহ  ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পের করোনা পরীক্ষা করা হয়। করোনার সংক্রমণ শনাক্ত হওয়ার ২৪ ঘণ্টা পার হওয়ার আগেই ট্রাম্পকে ম্যারিল্যান্ড অঙ্গরাজ্যের ওয়াল্টার রিড সামরিক হাসপাতালে নেওয়া হয়।

0
0
সর্বমোট
0
শেয়ার

Comments

comments