মণ্ডপে মণ্ডপে চলছে অষ্টমী পূজা

0
0
সর্বমোট
0
শেয়ার

দেবী দুর্গার শক্তির বন্দনা আর অসুর বধের প্রত্যয়ে আজ শনিবার মণ্ডপে মণ্ডপে চলছে মহাঅষ্টমী পূজা। এবার করোনা পরিস্থিতির কারণে মহাঅষ্টমীর মূল আকর্ষণ ঢাকার রামকৃষ্ণ মিশনসহ অন্যান্য স্থানে কুমারী পূজা অনুষ্ঠিত হচ্ছে না। আজ পূজা শেষে ভক্তরা বাসায় বসেই অঞ্জলি দেবেন।

বিশুদ্ধ সিদ্ধান্ত পঞ্জিকানুযায়ী, আজ সকাল ৫টা ১৬ মিনিটের মধ্যে দুর্গাদেবীর মহাষ্টম্যাদি বিহিত পূজা প্রশস্তা ও মহাঅষ্টমীর ব্রতোবাস শুরু হয়। এরপর সকাল ৬টা ৩৫ মিনিট থেকে ৭টা ২৩ মিনিটের মধ্যে অনুষ্ঠিত হয় সন্ধিপূজা।

অষ্টমী ও নবমী পূজার দিন সকাল ১০টা ৪৫ মিনিটে মায়ের চরণে পুষ্পাঞ্জলি সরাসরি সম্প্রচার করবে কয়েকটি টেলিভিশন চ্যানেল। একই সময়ে মহানগর সর্বজনীন পূজা কমিটি, শ্রী শ্রী ঢাকেশ্বরী জাতীয় মন্দির নামের ফেসবুক পেজ থেকে পুষ্পাঞ্জলি সরাসরি সম্প্রচার করা হবে। বাড়িতে বসেই এবার ভক্তরা মায়ের চরণে অঞ্জলি দেবেন।

করোনা মহামারির কারণে করোনাভাইরাস সংক্রমণ এড়াতে এ বছর বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠান সংক্ষিপ্ত করা হয়েছে। উৎসব সংশ্লিষ্ট বিষয়গুলো পরিহার করে সাত্ত্বিক পূজায় সীমাবদ্ধ রাখতে হবে বিধায় এবারের দুর্গোৎসবকে ‘দুর্গাপূজা’ হিসেবে অভিহিত করেছে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ।

0
0
সর্বমোট
0
শেয়ার

Comments

comments