দেশে করোনায় আরও ১৪ মৃত্যু, শনাক্ত ১৫৩১

0
0
সর্বমোট
0
শেয়ার

করোনাতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ১৪ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে সরকারি হিসেবে এখন পর্যন্ত করোনাতে মারা গেলেন ছয় হাজার ১৭৩ জন। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন এক হাজার ৫৩১ জন। এনিয়ে এখন পর্যন্ত দেশে রোগী শনাক্ত হলেন চার লাখ ৩০ হাজার ৪৯৬ জন। এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন এক হাজার ৪৬২ জন। মোট সুস্থ হওয়া রোগীর সংখ্যা তিন লাখ ৪৭ হাজার ৮৪৯ জন।

শনিবার (১৪ নভেম্বর) স্বাস্থ্য অধিদফতরের করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, দেশে বর্তমানে ১১৫টি পরীক্ষাগারে করোনার নমুনা পরীক্ষা হচ্ছে। গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা পরীক্ষা হয়েছে ১১ হাজার ৫৭৭টি। এই সময়ে নুমনা পরীক্ষা হয়েছে ১১ হাজার ৭৯৫টি। এখন পর্যন্ত দেশে মোট করোনার নমুনা পরীক্ষা হয়েছে ২৫ লাখ ২৭ হাজার ১৩৪টি।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় করোনায় রোগী শনাক্তের হার ১২ দশমিক ৯৮ শতাংশ আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৭ দশমিক শূন্য তিন শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮০ দশমিক ৮০ শতাংশ আর শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৩ শতাংশ।

স্বাস্থ্য অধিদফতর জানায়, মারা যাওয়া ১৪ জনের মধ্যে মধ্যে ঢাকা বিভাগে রয়েছেন আট জন, চট্টগ্রাম বিভাগে দুজন, রাজশাহী, খুলনা, রংপুর ও ময়মনসিংহ বিভাগে রয়েছেন এক জন করে। তাদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ১৩ জন এবং বাড়িতে মারা গেছেন একজন।

মারা যাওয়া ১৪ জনের মধ্যে পুরুষ ১০ জন আর নারী চার জন। এখন পর্যন্ত করোনাতে পুরুষ মারা গেছেন মোট চার হাজার ৭৫১ জন এবং নারী মারা গেছেন এক হাজার ৪২২ জন। শতকরা হিসেবে পুরুষ ৭৬ দশমিক ৯৬ শতাংশ আর নারী ২৩ দশমিক শূন্য চার শতাংশ।

বয়স বিবেচনায় মারা যাওয়াদের মধ্যে আছেন ষাটোর্ধ্ব ৯ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে তিন জন আর ৪১ থেকে ৫০ বছরের মধ্যে আছেন দুই জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হওয়া এক হাজার ৪৬২ জনের মধ্যে ঢাকা বিভাগে রয়েছেন এক হাজার ১৭৫ জন, চট্ট্রগ্রাম বিভাগে ১৭৮ জন, রংপুর বিভাগে ১১ জন, খুলনা বিভাগে ২৫ জন, বরিশাল বিভাগে নয় জন, রাজশাহী বিভাগে ২২ জন, সিলেট বিভাগে ৩৮ জন আর ময়মনসিংহ বিভাগে রয়েছেন চার জন।

গত ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন ৬৪০ জন এবং ছাড় পেয়েছেন ৭৩৯ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন পাঁচ লাখ ৬৫ হাজার ১১৬ জন এবং ছাড় পেয়েছেন পাঁচ লাখ ২৫ হাজার ৮০১ জন। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৩৯ হাজার ৩১৫ জন। গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে আছেন ১৪২ জন আর ছাড় পেয়েছেন ৭৯ জন। এখন পর্যন্ত আইসোলেশনে যুক্ত হয়েছেন ৮৮ হাজার ৩১৩ জন আর ছাড় পেয়েছেন ৭৬ হাজার ১৩৭ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১২ হাজার ১৭৬ জন।

0
0
সর্বমোট
0
শেয়ার

Comments

comments