রামোসের জোড়া পেনাল্টি মিস, জয় পেল না স্পেন

0
0
সর্বমোট
0
শেয়ার

দুইটি পেনাল্টি পেয়েও গোল করতে সক্ষম হননি সার্জিও রামোস ব্যর্থ হয়েছেন দুইবারই। যে কারণে ম্যাচও জিততে পারেনি স্পেন।

শনিবার রাতে উয়েফা নেশনস লিগের গুরুত্বপূর্ণ ম্যাচে সুইজারল্যান্ডের মুখোমুখি হয়েছিল স্পেন। ম্যাচটি জিতলেই এককভাবে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে যেত তারা। কিন্তু তা হয়নি। দুই পেনাল্টি মিসের মাশুল দিয়ে ১-১ গোলে ড্র করেছে তারা। ফলে নেমে গেছে টেবিলের দুই নম্বরে।

‘এ’ লিগের চার নম্বর গ্রুপের পঞ্চম রাউন্ডের সব ম্যাচ শেষে পয়েন্ট টেবিলের অবস্থা বেশ জমজমাট। দুইটি করে জয় ও ড্র’তে ৮ পয়েন্ট নিয়ে দুই নম্বরে রয়েছে স্পেন। সমান ম্যাচে ২ জয় ও ৩ ড্র’তে ৯ পয়েন্ট নিয়ে সবার ওপরে জার্মানি। তিন নম্বরে থাকা ইউক্রেনের সংগ্রহ ৬ পয়েন্ট।

যার ফলে এখন শেষ রাউন্ডের ম্যাচের ফলাফলের ওপর নির্ভর করছে এই গ্রুপের ভাগ্য। গ্রুপের শেষ ম্যাচে একে অপরের মুখোমুখি হবে স্পেন ও জার্মানি। এই ম্যাচের জয়ী দল পাবে নেশনস লিগের ফাইনালসে খেলার টিকিট, আর ম্যাচ ড্র হলে পাবে জার্মানি। কোনো সুযোগ নেই গ্রুপের অন্য দুই দল ইউক্রেন ও সুইজারল্যান্ডের সামনে।

স্পেনের সমীকরণ এতটা জটিল হতো না যদি তারা শনিবার সুইজারল্যান্ডের বিপক্ষে কাঙ্ক্ষিত জয় তুলে নিতে পারত। ম্যাচের ৭০ শতাংশের বেশি সময় বলের নিয়ন্ত্রণ রাখা, অন্তত ২০ বার আক্রমণে ওঠা কিংবা ৭টি শট লক্ষ্য বরাবর রেখেও একটির বেশি গোল পায়নি তারা। সেটিও ছিল ম্যাচের সমতা ফেরানো গোল।

ম্যাচের প্রথমার্ধে ২৬ মিনিটের সময় অনেকটা খেলার ধারার বিপরীতে স্পেনের জালে বল জড়ায় সুইজারল্যান্ড। সার্জিও রামোসকে বোকা বানিয়ে ফ্রেউলারকে দারুণ এক পাস দেন এমব্রালো। খালি জায়গায় বল পেয়ে সেটি জালে জড়াতে ভুল করেননি মিডফিল্ডার রেমো ফ্রেউলার। এই এক গোলে জয়ের সম্ভাবনাও জাগিয়ে তুলেছিল সুইজারল্যান্ড।

কিন্তু একের পর এক পেনাল্টি উপহার দিয়ে পরাজয়ের শঙ্কায় পড়ে যায় তারা। ম্যাচের ৫৭ মিনিটের সময় রদ্রিগেজের হ্যান্ডবলে পেনাল্টি পায় স্পেন। কিন্তু স্পটকিক থেকে দুর্বল এক শট নেন অধিনায়ক রামোস। যা খুব সহজেই ফিরিয়ে দেন সুইজারল্যান্ডের গোলরক্ষক ইয়ান সোমার।

পরে ৭৯ মিনিটে আবারও পেনাল্টি পায় স্পেন। এবার আলভারো মোরাতাকে ডি-বক্সের মধ্যে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখেন নিকো এলভেদি, ম্যাচে সমতা ফেরানোর সহজ সুযোগ আসে স্পেনের সামনে। এবার যেন আরও দুর্বল শট নেন রামোস। যেটি কোনো ঝামেলা ছাড়াই ফেরান সোমার।

দুই পেনাল্টি ঠেকিয়ে দিয়ে জয়ের আশাই দেখছিল সুইজারল্যান্ড। কিন্তু নির্ধারিত সময়ের ১ মিনিট বাকি থাকতে স্পেনকে একটি পয়েন্ট এনে দেন জেরার্ড মোরেনো। তার বুলেট গতির শটে শেষ হয়ে যায় সুইজারল্যান্ডের জয়ের স্বপ্ন।

0
0
সর্বমোট
0
শেয়ার

Comments

comments