বিশ্বজুড়ে করোনা আক্রান্তের সংখ্যা সাড়ে ৫ কোটি ছাড়াল

0
0
সর্বমোট
0
শেয়ার

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। ওয়ার্ল্ডওমিটারসের তথ্যানুযায়ী বিশ্বব্যাপী মৃত্যু এরই মধ্যে ৫ কোটি ৫৩ লাখ ছাড়িয়ে গেছে।

আন্তর্জাতিক এই ওয়েবসাইটের তথ্যমতে, করোনায় মঙ্গলবার সকাল ১০টা পর্যন্ত ৫ কোটি ৫৩ লাখ ৪৯ হাজার ৪০৮ জন আক্রান্ত হয়েছেন। আর মৃত্যু হয়েছে ১৩ লাখ ৩২ হাজার ৩২৮ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৩ কোটি ৮৪ লাখ ৯১ হাজার ২৩৭ জন।

গত বছরের ডিসেম্বরে চীনের উহান থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। এটি বর্তমানে বিশ্বের ২১৩ দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। গত ১১ মার্চ এটিকে বৈশ্বিক মহামারী ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

ওয়ার্ল্ডওমিটারসের তথ্যানুযায়ী, এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃতের সংখ্যা যুক্তরাষ্ট্রে। সেখানে মোট আক্রান্তের সংখ্যা এক কোটি ১৫ লাখ ৩৮ হাজার ৫৭ জন। মৃত্যু হয়েছে দুই লাখ ৫২ হাজার ৬৫১ জনের।

আক্রান্তের হিসাবে দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৮৮ লাখ ৭৪ হাজার ১৭২ জন। এর মধ্যে এক লাখ ৩০ হাজার ৫৫৯ জনের মৃত্যু হয়েছে।

ব্রাজিলে আক্রান্তের সংখ্যা ৫৮ লাখ ৭৬ হাজার ৭৪০ জন। এর মধ্যে এক লাখ ৬৬ হাজার ৬৭ জনের মৃত্যু হয়েছে।

বাংলাদেশে ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর সোমবার পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬ হাজার ২১৫ জন। আক্রান্ত হয়েছে ৪ লাখ ৩৪ হাজার ৪৭২ জন।

0
0
সর্বমোট
0
শেয়ার

Comments

comments