Logo
শিরোনাম

‘১৪৯’ রান করলে মূল পর্বে খেলবে নামিবিয়া

প্রকাশিত:বৃহস্পতিবার ২০ অক্টোবর ২০22 | হালনাগাদ:বুধবার ১৫ নভেম্বর ২০২৩ | ৭৮০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ডে গ্রুপের শেষ ম্যাচে মুখোমুখি হয়েছে নামিবিয়া এবং সংযুক্ত আরব আমিরাত। এই ম্যাচের ফলাফলের উপর নির্ভর করছে দুই দলের বিশ্বকাপ ভাগ্য। ইতোমধ্যে টানা দুই ম্যাচ হেরে বিশ্বকাপ থেকে বাদ পড়ে গেছে সংযুক্ত আরব আমিরাত। অন্যদিকে এই গ্রুপ থেকে বিশ্বকাপের মূল পর্বের টিকিট কেটে ফেলছে শ্রীলঙ্কা।

আমিরাতের বিপক্ষে এখন কেবল জিতলেই মূল পর্বে শ্রীলঙ্কার সঙ্গী হবে নামিবিয়া। আর হারলেই মূল পর্বে উঠে যাবে ৪ পয়েন্ট অর্জন করা অন্য দিল নেদারল্যান্ডস।

মূল পর্বে ওঠার লক্ষ্যে গিলংয়ে আমিরাতের বিপক্ষে ১৪৯ রান করতে হবে গেরহার্ড এরাসমাস-ডেভিস ভিসার দলকে। গিলংয়ে এদিন টসে জিতে আগে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটে ১৪৮ রান করেছে দলটি।

প্রথমে ব্যাটিংয়ে নেমে ধীরগতিতে রান তোলে আমিরাতের ব্যাটসম্যানরা। ৮ ওভারে ৩৯ রান তুলতে পারে আরবের এই দেশটি। ৩২ বলে ২১ রান করে ওপেনার ভৃত্য অরবিন্দ আউট হলে ভাঙে জুটিটি। এরপর অধিনায়ক রিজওয়ানকে নিয়ে দ্রুত রান তুলতে থাকেন আমিরাতের আরেক ওপেনার ওয়াসিম।

দুইজনে ৭ ওভারে তোলে ৫৮ রান তোলে। নিজের ফিফটি স্পর্শ করে বরাবর ৫০ রানে আউট হয়ে ওয়াশিম ফিরলে ভাঙে জুটিটি। চারে নেমে আলিশান শারাফু ৪ রান করেই প্যাভিলিয়নের পথ ধরেন।

চতুর্থ উইকেট জুটিতে অবিচ্ছিন্ন ৩৫ রান তুলে দলকে লড়াকু সংগ্রহ এনে দেন বাসিল হামিদ ও অধিনায়ক রিজওয়ান। বাসিল ২৫ এবং রিজওয়ান ৪৩ রান অপরাজিত থেকে মাঠ ছাড়ে। নামিবিয়ার তিন পেসার তিন উইকেট তুলে নেন।


আরও খবর