Logo
শিরোনাম

৩ দিনেই ‘পাঠান’–এর আয় ৩০০ কোটি ছাড়াল

প্রকাশিত:রবিবার ২৯ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:রবিবার ২৬ নভেম্বর ২০২৩ | ২১৬৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

দুরন্ত গতিতে ছুটছে শাহরুখ খানের পাঠান। মুক্তির প্রথম দিন থেকেই বিশ্বব্যাপী বিভিন্ন রেকর্ড গড়ে যাচ্ছে সিনেমাটি। সর্বশেষ খবর অনুযায়ী, তৃতীয় দিনে ৯৪ কোটি রুপি আয় নিয়ে বিশ্বব্যাপী সিনেমাটির মোট আয় ৩১৩ কোটি রুপি। বলিউড বক্স অফিস বিশ্লেষক তরুণ আদর্শ এক টুইটে এ তথ্য জানিয়েছেন।

সর্বশেষ হিসাব অনুযায়ী, তৃতীয় দিনের আয় ৯৪ কোটি রুপি। ৩১৩ কোটির মধ্যে ভারতে আয় ২০১ কোটি রুপি ও ভারতের বাইরে থেকে এসেছে ১১২ কোটি রুপি। এর মাধ্যমে হিন্দি সিনেমা হিসেবে দ্রুততম সময়ে তিন শ কোটি রুপির ঘরে ঢুকল শাহরুখের পাঠান। মুক্তির প্রথম দুই দিনেই বিশ্বব্যাপী পাঠানের আয় ছিল ২১৯ কোটি রুপি। এর মাঝে প্রথম দিনের আয় ছিল ১০৬ কোটি রুপি ও দ্বিতীয় দিনে ছিল ১১৩ কোটি রুপি। গত দুই দিনের সাফল্যের রেশ তৃতীয় দিনেও ধরে রেখেছে সিনেমাটি।

বক্স অফিস বিশ্লেষক রমেশ বালার মতে, আগামী দুই দিনে আয় আরও বহুগুণে বেড়ে যাবে।

প্রথম দিনেই ৫৫ কোটি রুপি আয় করে ভারতে মুক্তি পাওয়া হিন্দি ভাষার চলচ্চিত্রের মুক্তির প্রথম দিনে সর্বোচ্চ আয়ের রেকর্ড করেছিল পাঠান। বিশ্বব্যাপী আয়ের মধ্যে সবচেয়ে ভালো ব্যবসা হচ্ছে মধ্যপ্রাচ্যে। এ ছাড়া ইউরোপের বাজার ও অস্ট্রেলিয়াতেও ভারতীয় সিনেমার পুরোনো রেকর্ড ভেঙেছে পাঠান।

বিতর্ক, বর্জনকোনো কিছুই শাহরুখের পাঠানের অগ্রযাত্রা থামিয়ে রাখতে পারছে না। মুক্তির প্রথম দিন গত বুধবার প্রথম শো থেকেই সিনেমা হলগুলোতে দর্শকের ভিড় ছিল উপচে পড়া। ভারতের নানা প্রান্ত থেকে এসেছে এমন খবর। সিনেমা দেখে বের হয়ে শাহরুখের অভিনয়ের প্রশংসা করছেন দর্শকেরা। সিনেমাটির অনুরাগীরা বলছেন, শাহরুখের অভিনয় দারুণ ছিল। দীপিকা আর জন এব্রাহামও দুর্দান্ত অভিনয় করেছেন।

মুক্তির আগে বিতর্কও কম হয়নি পাঠান নিয়ে। কট্টর হিন্দুত্ববাদী সংগঠনগুলোর পক্ষ থেকে ছবিটি বর্জনের ডাক দেওয়া হয়। পাঠান ছবির বেশরম রং গানে দীপিকা পাড়ুকোন কেন গেরুয়া রঙের বিকিনি পরেছেন, তা নিয়ে সমালোচনার ঝড় ওঠে। গেরুয়া রঙের কারণে সনাতন ধর্মের অবমাননা হয়েছে বলে দাবি করে ছবিটি বর্জনের ডাকও দেওয়া হয়।

নিউজ ট্যাগ: পাঠান

আরও খবর