Logo
শিরোনাম

৪১তম বিসিএস লিখিতের ফল নভেম্বরে

প্রকাশিত:বুধবার ০২ নভেম্বর 2০২2 | হালনাগাদ:রবিবার ১৯ নভেম্বর ২০২৩ | ৭৬৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

নভেম্বর মাসের যেকোনো দিন ৪১তম বিসিএসের লিখিত পরীক্ষা ফল প্রকাশ হতে পারে। বুধবার (২ নভেম্বর) বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি) থেকে এ জানা গেছে।

নাম প্রকাশ না করার শর্তে কমিশনের পরীক্ষা শাখার এক কর্মকর্তা জানান, ৪১তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল তৈরির কাজ শেষপর্যায়ে। এখন শুধু আনুষ্ঠানিকতা বাকি। পরীক্ষকরা খাতা মূল্যায়ন করে পিএসসিতে জমা দিয়েছেন। বর্তমানে তৃতীয় ধাপে পিএসসিতে মূল্যায়নকাজ চলছে। এটিও শেষ পর্যায়ে রয়েছে। আগামী সপ্তাহের মধ্যে ফলাফল প্রকাশ হতে পারে।

পিএসসির চেয়ারম্যান সোহরাব হোসাইন গণমাধ্যমকে বলেন, ৪১তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশে কিছুটা দেরি হয়ে গেছে। কোনো কোনো পরীক্ষক নির্ধারিত সময়ে খাতা মূল্যায়ন করতে বিলম্ব করায় এমন পরিস্থিতি তৈরি হয়েছে। সে কারণে আমরা পরবর্তী পরীক্ষার খাতা দেওয়ার আগে পরীক্ষকদের অনুরোধ জানিয়েছি। আগের চাইতে খাতার সংখ্যা কমিয়ে দেওয়া হয়েছে। ৪১তম বিসিএসের লিখিত পরীক্ষার ফলাফল তৈরির কাজ চলছে। নভেম্বর মাসের যে কোনো দিন তা প্রকাশ করা হবে।

তিনি বলেন, লিখিত পরীক্ষার ফলফল প্রকাশে দেরি হলেও মৌখিক পরীক্ষা (ভাইভা) দ্রুত শেষ করা হবে। ফলাফল প্রকাশের পর পরবর্তী তিন মাসের মধ্যে মৌখিক পরীক্ষা শেষ হবে। এ জন্য সব ধরনের প্রস্তুতি নেওয়া হচ্ছে।

২০২১ সালের আগস্টের শুরুতে ৪১তম বিসিএসের প্রিলিমিনারির ফল প্রকাশ করে পিএসসি। এ বিসিএসে ২১ হাজার ৫৬ জন উত্তীর্ণ হন। তারাই লিখিত পরীক্ষায় অংশ নেন।

২০১৯ সালের ২৭ নভেম্বর ৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। তাতে আবেদন করেন চার লাখের বেশি প্রার্থী। এতে বিভিন্ন পদে দুই হাজার ১৩৫ জন কর্মকর্তা নিয়োগ দেওয়ার কথা বলা হয়।

নিউজ ট্যাগ: বিসিএস পিএসসি

আরও খবর