Logo
শিরোনাম

৬ দফা দাবিতে পাটকল শ্রমিকদের মানববন্ধন

প্রকাশিত:বুধবার ১৮ আগস্ট ২০২১ | হালনাগাদ:সোমবার ২০ নভেম্বর ২০23 | ১৮০৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

খুলনায় ব্যক্তিমালিকানাধীন মহসেন, সোনালী, এ্যজাক্স , আফিল , জুট স্পিনার্সসহ বন্ধ থাকা বেসরকারি জুট মিল চালু  এবং শ্রমিক কর্মচারীদের চূড়ান্ত পাওনা পরিশোধসহ ৬ দফা দাবিতে মানববন্ধন করছেন শ্রমিকরা।

বুধবার (১৮ আগস্ট) সকাল সাড়ে ১০ টায় খুলনা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বেসরকারি পাট, সুতা, বস্ত্রকল শ্রমিক কর্মচারী ফেডারেশনের উদ্যোগে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে শ্রমিক নেতারা জানান, বেসরকারি জুট মিলের শ্রমিকদের সমস্যা নিয়ে ইতিপূর্বে একাধিকবার জেলা প্রশাসকের কার্যালয়ে ত্রিপক্ষীয় বৈঠক অনুষ্ঠিত হলেও তার সমাধান হয়নি। এসময় মহসেন জুট মিল শ্রমিকদের চূড়ান্ত পাওনা পরিশোধসহ শ্রমিকদের ন্যায় সঙ্গত দাবি আদায়ের লক্ষে ৫ দিনের কর্মসূচি ঘোষণা করেন শ্রমিক নেতারা।

কর্মসূচির মধ্যে রয়েছে- শুক্রবার (২০ আগস্ট) বিকেল ৫টায় আফিল জুট মিল মজদুর ইউনিয়নের সামনে শ্রমিক সভা ও বিক্ষোভ মিছিল, রোববার (২২ আগস্ট) বিকেল ৫টায় সোনালী জুট মিল শ্রমিক ইউনিয়নে শ্রমিক সভা ও বিক্ষোভ মিছিল, মঙ্গলবার (২৪ আগস্ট) বিকেল ৫টায় মহসেন জুট মিল সংলগ্ন গাফফার ফুড মোড়ের সামনে শ্রমিক সভা ও বিক্ষোভ মিছিল, বৃহস্পতিবার (২৬ আগস্ট) বিকেল ৫টায় এ্যাজাক্স জুট মিল শ্রমিক ক্লাবে শ্রমিক সভা ও বিক্ষোভ মিছিল।

এর মধ্যে যদি শ্রমিকদের দাবি না মানা হয় তাহলে শুক্রবার (২৮ আগস্ট) বিকেল ৫টায় ফুলবাড়ী গেট জনতা মার্কেট চত্বরে শ্রমিক জনসভা থেকে রাজপথ, রেলপথ, অবরোধসহ কঠিন কর্মসূচি ঘোষণা করা হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন শ্রমিক নেতারা।

বেসরকারি পাট, সুতা, বস্ত্রকল শ্রমিক কর্মচারী ফেডারেশনের সভাপতি শেখ আমজাদ হোসেনের সভাপতিত্বে ও সংগঠনের প্রচার সম্পাদক সাইফুল্লাহ তারেকের পরিচালনায় মানববন্ধন অনুষ্ঠিত হয়।


আরও খবর