Logo
শিরোনাম

আবারও পাকিস্তান ক্রিকেটে ফিরে এলেন ইনজামাম

প্রকাশিত:মঙ্গলবার ০৮ আগস্ট ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ২৪ নভেম্বর ২০২৩ | ৮৫৫জন দেখেছেন
Image

দুদিন আগেই সংবাদ প্রচার হয়েছিলো, পাকিস্তান ক্রিকেটে আবারও প্রধান নির্বাচক হিসেবে ফিরে আসছেন ইনজামাম-উল হক। তবে আনুষ্ঠানিক ঘোষণাটা বাকি ছিল তখনও। সোমবার (৭ আগস্ট) সেই আনুষ্ঠানিক ঘোষণাটাও দিয়ে দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এশিয়া কাপ এবং বিশ্বকাপকে সামনে রেখে দ্বিতীয়বারের মত প্রধান নির্বাচক হিসেবে পাকিস্তান ক্রিকেট দলের দায়িত্ব নিলেন সাবেক অধিনায়ক এবং সাবেক এই প্রধান নির্বাচক।

পাকিস্তান ক্রিকেট দলের নির্বাচক কমিটিতে অন্যান্যের মধ্যে রয়েছেন টিম ডিরেক্টর মিকি আর্থার, প্রধান কোচ গ্র্যান্ট ব্র্যাডবার্ন এবং সেক্রেটারি হাসান চিমা। ইএসপিএন ক্রিকইনফো জানিয়েছে, গত সপ্তাহে যে পিসিবির ক্রিকেট টেকনিক্যাল কমিটিতে নিয়োগ পেয়েছিলেন ইনজামাম, প্রধান নির্বাচক হওয়ার কারণে ওই কমিটিতে তিনি আর থাকতে পারছেন না।

হারুন রশিদের স্থলাভিষিক্ত হলেন ৫৩ বছর বয়সী এই সাবেক ক্রিকেটার। নতুন দায়িত্বকে খুব চ্যালেঞ্জিং বলছেন ইনজামাম, প্রধান নির্বাচকের দায়িত্ব খুব কঠিন একটা কাজ। এবারের কাজটা আরো কঠিন হবে, কারণ এশিয়া কাপ এবং বিশ্বকাপ সন্নিকটে। সময় স্বল্পতা সত্ত্বেও আমরা সম্ভাব্য সেরা দলটিই বেছে নেব।

আগামী বৃহস্পতিবার এশিয়া কাপ এবং আফগানিস্তান ও শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের দল ঘোষণা করতে পারেন ইনজামাম। এর আগেও তিনি পিসিবির প্রধান নির্বাচকের দায়িত্ব পালন করেছেন। ২০১৬ সালে সেই চেয়ারে বসে ২০১৯ সালের বিশ্বকাপে ব্যর্থতার পর চাকরি হারিয়েছিলেন ইনজামাম।


আরও খবর