Logo
শিরোনাম

আদমজী ইপিজেডে আগুন, নিয়ন্ত্রণে ৮ ইউনিট

প্রকাশিত:শুক্রবার ১৭ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ২৫ নভেম্বর ২০২৩ | ১১৪৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের আদমজী ইপিজেডের ভেতরে একটি কারখানার পাইলিংয়ের কাজ করার সময় গ্যাস লাইন ফেটে ভয়াবহ আগুন লেগেছে।

শুক্রবার (১৭ জুন) সকাল সাড়ে ১০টার দিকে আগুন লেগেছে। নিয়ন্ত্রণে কাজ করছে ৮টি ইউনিট। এখনো আগুন নিয়ন্ত্রণে আসেনি। 

ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, আদমজী ইপিজেডের ভেতরে চালু সব ফ্যাক্টরি বন্ধ করে শ্রমিকদের ছুটি দেওয়া হয়েছে। এ ঘটনায় ক্ষয়ক্ষতির কোনো তথ্য এখনো পাওয়া যায়নি। সংবাদকর্মীদের ইপিজেডের ভেতরে ঢুকতে দেওয়া হয়নি।

এদিকে, হাজীগঞ্জ ও মন্ডলপাড়া স্টেশনের ৮টি ফায়ার ইউনিট ইতোমধ্যে আগুন নেভাতে কাজ করছে। দুপুর ১টা পর্যন্ত নিয়ন্ত্রণে আনা যায়নি। আগুনের উৎপত্তিস্থল থেকে সিদ্ধিরগঞ্জ পাওয়ার স্টেশন অতিনিকটে।

ফায়ার সার্ভিস বলছে, ইপিজেডের ভেতরে গ্যাসের পাইপলাইন থেকে এ অগ্নিকাণ্ড ঘটেছে।

ঘটনার প্রত্যক্ষদর্শী আদমজী ইপিজেডের শ্রমিক মামুন মিয়া বলেন, ইপিজেডের একটি খালি প্লটে ভবন নির্মাণের জন্য পাইলিং করছিল পলমল গ্রুপের হামজা ফ্যাশন। পাইলিং মেশিনের চাপে সকাল ৭টার দিকে গ্যাস লাইন ফেটে আগুন ধরে যায়। পাইলিং মেশিনটি মাটির ৩০-৪০ ফুট গভীরে চলে যায়। গ্যাসের লাইনের আগুন অনেক উঁচু হয়ে জ্বলতে থাকে। শুক্রবার হওয়ায় আজ ইপিজেডের বেশির ভাগ প্রতিষ্ঠান বন্ধ। অল্প কিছু প্রতিষ্ঠানে ওভার টাইম চলছে।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফীন বলেন, আগুন কোনো ফ্যাক্টরিতে নয়, গ্যাস লাইনে লেগেছে। আমাদের ইপিজেড, হাজীগঞ্জ ও মন্ডলপাড়া স্টেশনের ৮টি ইউনিট ইতোমধ্যে আগুন নেভাতে কাজ করছে।


আরও খবর