Logo
শিরোনাম

আইসিটি আইনের মামলায় যুবকের ৭ বছরের কারাদণ্ড

প্রকাশিত:সোমবার ০৭ নভেম্বর ২০২২ | হালনাগাদ:শনিবার ২৫ নভেম্বর ২০২৩ | ৯৮০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রাজধানীর রমনা মডেল থানায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনের মামলায় মো. মিলন হোসেন টিটু নামে এক যুবকের সাত বছরের কারাদণ্ড দিয়েছেন ট্রাইব্যুনাল। আজ সোমবার ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক এ এম জুলফিকার হায়াত এ রায় ঘোষণা করেন।

পাশাপাশি ট্রাইব্যুনাল তাকে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। সংশ্লিষ্ট ট্রাইব্যুনালের বেঞ্চ সহকারী শামীম আল মামুন বিষয়টি কালবেলাকে জানিয়েছেন। তিনি জানান, আসামি মিলন জামিনে গিয়ে পলাতক রয়েছে। তার অনুপস্থিতিতে আদালত এ রায় দেন। তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে।

মামলার অভিযোগে বলা হয়, আসামি মিলন ২০১৭ সালের ১ জুলাই থেকে ২০১৮ সালের ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বিভিন্ন সময় বিভিন্ন দূতাবাসের ওয়েবসাইটে ঢুকে তার নিজের মোবাইল ফোন নম্বর সেট করেন। নিজেকে দূতাবাসের ভিসা প্রসেসিং কর্মকর্তা হিসেবে পরিচয় দেন। এর মাধ্যমে বিদেশ গমনপ্রত্যাশীদের কাছ থেকে টাকা আত্মসাৎ করেন।

এ ঘটনায় ২০১৮ সালের ২ ফেব্রুয়ারি তার নামে রমনা মডেল থানায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন-২০০৬ (সংশোধিত ১৩) এর ৫৭ (২) ধারায় মামলা হয়। মামলার তদন্ত শেষে ২০১৯ সালে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মো. গোলাম রসুল আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ২০২০ সালের ৫ অক্টোবর আদালত আসামির অব্যাহতির আবেদন খারিজ করে অভিযোগ গঠনের মাধ্যমে বিচার শুরুর আদেশ দেন।


আরও খবর